চট্টগ্রামে বেশি দামে ‘গরুর মাংস’ বিক্রি বন্ধে অভিযান: ৩ মাংস বিক্রেতাকে জরিমানা

477


।।দেশরিভিউ।।
রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রাম নগরের অক্সিজেন এলাকার জাহাঙ্গীর মার্কেট, সিরাজ মার্কেট ও চৌধুরী কমপ্লেক্স এলাকায় মঙ্গলবার অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নির্ধারিত দামের চেয়ে ৭০ টাকা বেশি দামে গরুর মাংস বিক্রি করার অপরাধে ৩ মাংস বিক্রেতাকে জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও একইভাবে অধিক মূল্যে সবজি বিক্রির দায়ের ৪ সবজি বিক্রেতাকে জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান বলেন, বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে অভিযান চালানো হচ্ছে। অভিযানে গিয়ে দেখা যায়, নির্ধারিত ৫৩০ টাকা মূল্যের গরুর মাংস বিক্রি করছে ৬০০ টাকা এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সবজি বিক্রি করা হচ্ছে। এমনকি তারা মূল্য তালিকাও টাঙিয়ে রাখেনি।
এসব অপরাধে মো. আজগর আলী ( ৪০), আবদুশ শুক্কুর (৩৮) ও মো. বাদশা (৩৪) নামে তিন মাংস বিক্রেতাকে ৩ হাজার টাকা করে ৯ হাজার এবং এবং মো. কাঞ্চন (৫৬), আব্দুল হক (৩৯), মো. ইসমাইল (২৪) ও মো. মানিক (৩০) নামে ৪ সবজি বিক্রেতাকে আড়াই হাজার টাকা জরিমানা করা হয়। কোন বিক্রেতাকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নিতে দেওয়া হবে না এবং অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে বিএসটিআই, ক্যাবের প্রতিনিধি, পুলিশ প্রশাসনসহ বাজার কমিটির নেতারা উপস্থিত ছিলেন।  

SHARE