চট্টগ্রামে ব্লিচিং পাউডারের পানি ছিটাচ্ছে ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশন

86

।।ইসমাইল হোসেন, চট্টগ্রাম প্রতিনিধি।। 

করোনাভাইরাস প্রতিরোধে রাস্তাঘাটসহ জনসমাগম হয়- এমন এলাকাগুলোতে জীবাণুনাশক ছিটানোর কাজ শুরু করেছে চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুর ১২টায় নগরের সিনেমা প্যালেস থেকে এ পানি ছিটানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস চট্টগ্রাম জোন-২।

নন্দনকানন ফায়ার স্টেশন থেকে ৫টি গাড়ি পানি ছিটানোর কাজ করছে। এরমধ্যে তিনটি আড়াইশ সিসির গাড়ি, একটি ৬ হাজার লিটার পানি বহনকারী গাড়ি রয়েছে। বৃহস্পতিবার সিনেমা প্যালেস থেকে আন্দরকিল্লাসহ আশপাশের এলাকায় পানি ছিটানো হচ্ছে।

চট্টগ্রাম জোন-২ এর উপ-সহকারী পরিচালক ফরিদ আহমেদ চৌধুরী বলেন, প্রথম দিন আন্দরকিল্লাসহ আশপাশের এলাকায় পানি ছিটানো হচ্ছে। পর্যায়ক্রমে পুরো শহরে ব্লিচিং পাউডারের পানি ছিটাবে ফায়ার সার্ভিস।

অন্যদিকে করোনা ভাইরাসের বিস্তার ও সংক্রমণ প্রতিরোধে নগরীর ৪১টি ওয়ার্ডের সকল সড়ক এলাকা, বাজার, আদালত ভবন, বিপণী বিতানসহ জনসমাগম সংশ্লিষ্ট স্থানে চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষ থেকে জীবাণুনাশক ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো কার্যক্রম চলছে।

১৬ হাজার লিটার ধারণক্ষমতা সম্পন্ন ৩টি ওয়াটার ভাউজারের মাধ্যমে এই পানি ছিটানো হচ্ছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক প্রতিটি ওয়ার্ডে করোনা প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে। নগরবাসীর মাঝে সচেতনতা সৃষ্টিতে মাইকিংসহ নানামুখী প্রচার-প্রচারণা কার্যক্রম চলছে। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে মাননীয় প্রধানমন্ত্রী আহ্বান জানিয়েছেন। জরুরী প্রয়োজন ছাড়া জনসাধারণকে বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানাচ্ছি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ২য় দিনের শুরুতে বেলা ১১ টায় চমেক হাসপাতালের পূর্ব গেইট থেকে শুরু করে নার্সেস ক্যান্টিন, মেডিক্যাল কলেজ রোডসহ সংশ্লিষ্ট সড়ক এলাকায় নিজ হাতে পানি ছিটিয়েছেন চসিক মেয়র।

SHARE