চট্টগ্রাম জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান; আলোর মুখ দেখবে পিডিবির সাব-স্টেশন

148
জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), কাট্টলী সার্কেল মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

।।দেশরিভিউ চট্টগ্রাম।। চট্টগ্রাম মহানগরীর হালিশহর থানাধীন মহিলা টেকনিক্যাল কলেজের পার্শ্বস্থ রেলওয়ে ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এর মালিকানাধীন ২০ কোটি টাকা মূল্যমানের ০.৪১ একর জমি অবৈধ দখলদারদের হাত থেকে উদ্ধার করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আজ সোমবার সকালে জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), কাট্টলী সার্কেল মোঃ তৌহিদুল ইসলামের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযানে তিনটি সেমিপাকা ও আটটি টিনশেড ঘর থেকে অবৈধভাবে বসবাসরত ৩০ টি পরিবারকে উচ্ছেদ করা হয়েছে।

জানা গেছে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) কর্তৃক সাব-স্টেশন স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ে থেকে ২০ কোটি টাকা মূল্যমানের জমি ক্রয় করা হয়েছিলো। কিন্তু উক্ত স্থানে অবৈধ বসবাসকারীদের অপদখলের কারণে দীর্ঘ ৮ মাস ধরে থমকে ছিল বিদ্যুৎ এর ৩৩/১১ কেভি সাব-স্টেশন স্থাপনের কাজ। প্রকল্পের কাজের দীর্ঘসূত্রিতা নিরসনে আজ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ রেলওয়ে, সিএমপি সদস্য ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর উপস্থিতিতে উচ্ছেদ অভিযান পরিচালনার পর অবৈধ দখলদার মুক্ত করে পিডিবির নিকট বুঝিয়ে দেন জেলা প্রশাসন চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম।

জেলা প্রশাসনসূত্রে বলছে, আগামী সপ্তাহ থেকেই সাব-স্টেশন স্থাপনের কাজ শুরু করবে পিডিবি নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠান। উচ্ছেদের সময় পিডিবির উপ-প্রকল্প পরিচালক ও সুপারিন্টেন্ডেন্ট ইঞ্জিনিয়ার জনাব মোঃ শহীদুল আলম উপস্থিত ছিলেন

SHARE