চবির সাবেক সহকারী প্রক্টর আনোয়ার বরখাস্ত

127

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে বিশ্ববিদ্যালয়ের চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

১১ই ফেব্রুয়ারি রোববার বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক জনাব আনোয়ার হোসেন চৌধুরী গত ১৮ ডিসেম্বর ২০১৭ ইং তারিখে আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণ করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫(এ) ধারানুসারে তাকে ১৮ ডিসেম্বর ২০১৭ ইং তারিখ পূর্বাহ্ন হতে পুনরাদেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের চাকুরি থেকে বরখাস্ত করা হলো।

উল্লেখ্য ২০১৬ সালের ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেট এলাকায় ভাড়া বাসায় নিজ কক্ষ থেকে  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

২৪ নভেম্বর দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদি হয়ে আদালতে হত্যা মামলা দায়ের করেন। মামলার অন্যতম আসামি সেসময় সহকারী প্রক্টরের দায়িত্বে থাকা সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন।

গত ১৮ ডিসেম্বর চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিমের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন বিশ্ববিদ্যালয়টির সমাজতত্ত্ব বিভাগের এই শিক্ষক আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তখন থেকে তিনি হাজতে আছেন।

দেশরিভিউ/শিমুল

SHARE