চবিসাসের লাইব্রেরী উদ্বোধন

100

চবি প্রতিনিধি: বস্তুনিষ্ঠ সাংবাদিকতা প্রতিষ্ঠার লক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (চবিসাস) একটি লাইব্রেরী উদ্বোধন করেছে । মঙ্গলবার বেলা ১২টার দিকে চাকসু ভবনে চবিসাসের অফিসকক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী ফিতা কেটে লাইব্রেরীর উদ্বোধন করেন।

সূত্র জানায়, ক্যাম্পাস সাংবাদিকতা করার জন্যে কর্মরত ও সমিতির সদস্য মিলিয়ে প্রায় ৩৮ জন প্রতিবেদক আছেন। এখানে অধিকাংশই যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী। অন্য বিভাগের শিক্ষার্থীও আছে যারা প্রাতিষ্ঠানিক ভাবে সাংবাদিকতা শিখতে পারেনা। বিভিন্ন সময় তাদের মাঝে অসততার বিষয় ওঠে আসে। তাই সাংবাদিকতার টার্মগুলো বুঝে নিয়ে নৈতিকভাবে একজন সাংবাদিক হয়ে ওঠার পথ সুগম করার জন্যে চবিসাস এ লাইব্রেরী প্রতিষ্ঠার দায়িত্ব নেয়।

এই প্রসঙ্গে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন,”এই লাইব্রেরী অবশ্যই সাংবাদিকতায় খুব সহায়ক হবে। বিশেষ করে সাংবাদিকতা ব্যাতীত অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্যে।

লাইব্রেরী প্রতিষ্ঠার উদ্দেশ্য হিসেবে চবিসাসের সাধারণ সম্পাদক মাহমুদুর হাসান বলেন, “বিশ্ববিদ্যালয় প্রতিবেদকদের মাঝে সবার আগে প্রতিবেদন তৈরীর যে প্রতিযোগিতা দেখছি তাতে মাঝে মাঝে বস্তুনিষ্ঠতা হ্রাস পাচ্ছে। এটা সম্পূর্ণটাই পড়াশুনার অভাবে হচ্ছে। শিক্ষার্থীদের জানার সুবধার্থে ইতিহাস-ঐতিহ্য, ভূগোল, আইনমালা ও বিভিন্ন আত্মজীবনী সহকারে এই লাইব্রেরীটি প্রতিষ্ঠা করেছি।”

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চবিসাসের নবনির্বাচিত সভাপতি বাইজিদ ইমন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ ফয়সাল, সহ-সভাপতি মুমিন মাসুদ সহ সমিতির সদস্যবৃন্দ।

SHARE