রোববারে চবিসাস নির্বাচন

75

চবি প্রতিনিধি:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত সংবাদিকদের সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) নির্বাচন আগামী ২৭ মে (রবিবার) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার নিয়াজ মোরশেদ রিপন।

এর আগে গত সোমবার নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী গতকাল মঙ্গলবার (২২ মে) মনোনয়ন পত্র সংগ্রহ করে প্রর্থীরা। আজ বুধবার (২৩ মে ) মনোনয়ন পত্র জমাদান ২৪মে বৃহস্পতিবার মনোনয়ন পত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশের দিন ধার্য্য করা হয়।

মনোনয়ন পত্র উত্তোলনের ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার বলেন, “খুবই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে মনোনয়ন পত্র উত্তোলন অনুষ্ঠিত হয়। সাধারণ সম্পাদক এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদের জন্যে ২ জন এবং অন্যান্য সকল পদের জন্য ১ জন করে মনোনয়নপত্র উত্তোলন করে। গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার সুযোগ থাকলেও কেউ জমা দেয়নি।

এদিকে নির্বাচনী আমেজের প্রতি খেয়াল রেখে চবিসাসের সভাপতি রহমান শোয়েব বলেন, ” বর্তমান কমিটির মেয়াদ শেষ। নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়েছে। নির্বাচনকে ঘিরে ভোটারদের মাঝে উৎসাহ দেখা দিয়েছে। নতুন নেতৃত্ব খোঁজে নেয়ার প্রেক্ষিতে নির্বাচনের শেষ পর্যন্ত কর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা কাজ করবে। সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি দায়িত্ব গ্রহন করে চবিসাসকে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে বলে আশা করছি।”

উল্লেখ্য, চবিসাসের গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম- সাধারণ সম্পাদক, অর্থ,ক্রিড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, প্রচার, প্রকাশনা ও দপ্তর স্মপাদক এবং কার্যনির্বাহী সদস্য মোট ৭ টি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

SHARE