চমেকে অবহেলা: বিনা চিকিৎসায় মায়ের কোলে রক্তাক্ত শিশুর ভিডিও ভাইরাল

437


।।দেশরিভিউ চট্টগ্রাম।।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিকাল ৪ টায় চকবাজার এলাকায় অটো রিক্সার দূর্ঘটনায় আহত হয় ৪ বছরের এক শিশু। দূর্ঘটনার পরে আহত শিশুকে নিয়ে তার মা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আসেন।

দূর্ঘটনার শিকার শিশুটির সারাদেহ ছিল রক্তাক্ত। নাক, কান ফেটে তখনো গলগল করে তাজা রক্ত বেরিয়ে আসতে থাকে। হাসপাতালের জরুরী বিভাগে টিকেট কাটার পর ডাক্তাররা শিশুটিকে হাসপাতালের নাক, কান ও গলা বিভাগে যেতে বলেন। বিকাল ৪ টা থেকে রাত ৮টা পর্যন্ত রক্তাক্ত অবুঝ শিশুটিকে কোলে নিয়ে নাক কান ও গলা বিভাগের অপারেশন থিয়েটারের সামনে বসে থেকেও চিকিৎসা করাতে ব্যর্থ হন অসহায় সেই মা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের রাত ৮ টার চিত্র এটি। সারাদেহে রক্তে ভেজা অবুঝ শিশুটি চিকিৎসার অভাবে তখন অনেকটা নিস্তেজ হয়ে গেছে। ওয়ার্ডে তখনো কোন ডাক্তারের হদিস মিলেনি।

জানা গেছে, প্রতিদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিতে এসে এভাবেই বিনা চিকিৎসায় মৃত্যুর কোলে ঢলে পড়েন অনেকে। অনেকেই বেসরকারী হাসপাতালে গিয়ে প্রানরক্ষা করতে পারলেও দরিদ্র জনগোষ্টির চিকিৎসা নেওয়ার বিকল্প কোন পথ থাকে না। দীর্ঘদিন ধরে এই হাসপাতালে এমন নৈরাজ্য চলার কারনে চট্টগ্রামের বিশাল সংখ্যক জনগোষ্টি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে।

SHARE