চলে গেলেন ঋষি কাপুর, শেষ দেখার অনুমতি পেলেন না ঋদ্ধিমা

159

বলিউডে হঠাত করেই নেমে এসেছে কালো ছায়া। নন্দিত অভিনেতা ইরফান খান মারা গেলেন বুধবার (২৯ এপ্রিল) সকালে। তার পরদিন সকালে ( বৃহস্পতিবার, ৩০ এপ্রিল) চলে গেলেন আরেক কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর। তারা দু’জনই ক্যান্সারে আক্রান্ত ছিলেন।

বড় এই দুই তারকাকে হারিয়ে শোকস্তব্ধ পুরো বলিউড ইন্ডাস্ট্রি। তারকাদের পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি থেকে শুরু করে দেশটির নানা পেশার মানুষ এই তারকাদ্বয়ের বিদায়ে শোক প্রকাশ করেছেন। তাদের অকালে চলে যাওয়া যেন কেউ মেনে নিতে পারছেন না।

অমিতাভ বচ্চন, শাহরুখ খান, আমির খান, হেমা মালিনির মতো মহাতারকা ইরফান খান ও ঋষি কাপুরের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন। করোনা ভাইরাসের কারণে চলমান লকডাউনের কারণে তারা কেউ শেষবার বিদায় জানাতে পারেননি প্রিয় দুই অভিনেতাকে। কিন্তু সবাই সামাজিক যোগাযোগমাধ্যেমে শোক প্রকাশ করেছেন।

২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ইরফান খান নিউরো অ্যান্ডোক্রিন টিউমারে আক্রান্ত হওয়ার খবর সামনে আসে। এরপর দীর্ঘ সময় লন্ডনে চিকিৎসা হয় এই অভিনেতার। গত বছর এপ্রিলে ভারতে ফেরেন তিনি। এরপর শুটিংয়েও অংশ নেন তিনি। গত শনিবার (২৫ এপ্রিল) তার মা মারা যান। লগডাউনের কারণে মাকে শেষবারের মতো দেখতে পারেননি তিনি। সে কষ্টেই হয়তো পৃথিবী থেকে বিদায় নিয়েছেন এই অভিনেতা।

ঋষি কাপুরেরও ২০১৮ সালে ক্যানসার ধরা পড়ে। এরপর সস্ত্রীক যুক্তরাষ্ট্রে চিকিৎসা নেন তিনি। চিকিৎসা শেষে ভারতে ফেরার পর তাকে কয়েকবার হাসপাতালে যেতে হয়। গত এক সপ্তাহ ধরে তিনি হাসপাতালেই ভর্তি ছিলেন। কিন্তু ইরফান খানের চলে যাওয়ার একদিন পর তিনিও বিদায় নিলেন পৃথিবী থেকে।

২০১৩ সালে ‘ডি-ডে’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন ঋষি কাপুর ও ইরফান খান। সিনেমাটিতে তাদের দু’জনের একসঙ্গে করা একটি ছবি এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

SHARE