ছাত্রদল নেতা বললেন, মুক্তিযুদ্ধে ছাত্রদলের বিশাল অবদান রয়েছে

204

জেলা প্রতিনিধি, দেশরিভিউ:

মহান মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি অবদান রেখেছে ছাত্রদলের নেতাকর্মীরা। এমন আজব ও উদ্ভট বক্তব্য রেখে হাসির পাত্র হয়েছেন সুনামগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তানভীর চৌধুরী।

জানা গেছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা ছাত্রদলের ‘প্রাথমিক তথ্য সংগ্রহ, ফরম বিতরণ ও জমা প্রদান’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখার এক পর্যায়ে জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক তানভীর চৌধুরী বলেন ‘১৯৭১ সালে যে মুক্তিযুদ্ধ হয়েছে সেখানে সবচেয়ে বেশি অবদান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের’। ছাত্রদল নেতা তানভীরের এমন বক্তব্য শুনে উপস্থিত নেতাকর্মীরাও বিব্রত হয়েছেন। অনু্ষ্ঠান শেষে উপস্থিত নেতাকর্মীদের অনেকের প্রশ্ন, যে ছাত্রদল নেতা নিজ সংগঠনের ইতিহাস জানেন না তিনি কিভাবে জেলা ছাত্রদলের এমন গুরুত্বপূর্ণ পদ পেলেন!

এদিকে তানভীরের এমন আজব-উদ্ভট বক্তব্যের কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকে সমালোচনার ঝড় তোলেন। অনেকেই ছাত্রদল নেতা তানভিরকে নিয়ে হাসিঠাট্টাও করেন। আহমেদ সোবাহান নামের এক ছাত্রদল নেতা ফেসবুকে লিখেন, ১৯৭৯ সালের ১ জানুয়ারি জাতীয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠা করেন জিয়াউর রহমান। ১৯৭১ সালের যুদ্ধে ছাত্রদলের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করার সুযোগ কোথায়? তানভিরের মতো অশিক্ষিত নেতার কারনে ছাত্রদল আজ মৃতপ্রায় সংগঠনে পরিনত হয়েছে।

SHARE