ছাত্রশিবির থেকে আনসারউল্লাহ বাংলা টিমে যোগ দিয়ে আশুরায় নাশকতার পরিকল্পনা

99

।।দেশরিভিউ ঢাকা।।
পবিত্র আশুরায় নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার প্রস্তুতি নেওয়ার প্রাক্কালে রাজধানীর উত্তরা এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) তিন সদস্যকে আটক করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

আটককৃতরা হলেন- রাসেল হোসেন (২১), জুয়েল মাহমুদ ওরফে ইমাম মাহমুদ (২৬) ও আবু জাফর সাহেল (৩৬)।

সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে উত্তরার ৭ নম্বর সেক্টরের বাসস্ট্যান্ড এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, ছয়টি মোবাইলসেট ও বিভিন্ন ব্যাংকের এটিএম কার্ড জব্দ করা হয়।

অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান বাংলানিউজকে জানান, আশুরা উপলক্ষে নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে জনমনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা করছিল তারা। এজন্য হত্যা পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতির অগ্রগতির বিষয়ে আলোচনার জন্য তারা উত্তরা ৭ নম্বর সেক্টরে এলাকায় একত্রিত হয়েছিল বলে স্বীকার করেছে।

পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) সূত্রে জানা গেছে ছাত্রশিবিরের রাজনীতি থেকে তারা ইমাম মাহমুদের অনুসারী ও ‘ইমাম মাহমুদ ও গাজোয়াতুল হিন্দ’ নামক একটি গ্রুপের সক্রিয় সদস্য হয়েছিলো। এই সক্রিয় ক্লোজড গ্রুপের সদস্যরা এবিটির সক্রিয় সদস্য। তারা গাজওয়াতুল হিন্দ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন তহবিল সংগ্রহ করে আসছে।

SHARE