জঙ্গিবাদ দমনে রাবি বাংলাদেশের রোল মডেলঃ আই জি পি

53
রাবি প্রতিনিধিঃ
“রাজশাহী বিশ্ববিদ্যালয় শুধু উন্নয়নের নয়,জঙ্গিবাদ দমনেও বাংলাদেশের রোল মডেল ।” অাজ বুধবার সকাল সাড়ে ১১টায় রাজ়শাহী বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকবিরোধী সমাবেশে পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী এ কথা বলেন ।
এছাড়াও তিনি আরো বলেন, “সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকের মাধ্যমে দেশকে পিছিয়ে রাখতে কতিপয় জনগোষ্ঠী তাদের অপচেষ্টা অব্যাহত রেখেছেন। হলি আর্টিজানসহ বিভিন্ন সময়ে জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়ে আমাদের পুলিশ সদস্যরা প্রাণ দিয়েছেন। অকুতোভয় সেনাদের হারিয়েও আমরা থেমে থাকিনি। জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস দমনে আমরা কাজ করে যাচ্ছি।”
মাদক সম্পর্কে বক্তব্য দিতে গিয়ে তিনি বলেন, “মাদক সমাজের জন্য বড় হুমকি হয়ে দাঁড়িয়েছে। শুধু  মাদকসেবী ও ব্যবসায়ীদের গ্রেফতারের মাধ্যমেই মাদক নির্মূল করা সম্ভব নয়। মাদকের ভয়াবহতা সম্পর্কে তরুণ প্রজন্মকে সচেতন করতে হবে। আর এই কাজটির প্রধান দায়িত্ব একটি পরিবারের।”
উপাচার্য আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,রাজশাহী রেঞ্জ পুলিশের ডিআইজি এম খুরশিদ হোসেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্য আনন্দ কুমার সাহা, প্রক্টর লুৎফর রহমান প্রমুখ।
 
SHARE