জনগণের ধাওয়া খাওয়া ‘দৌড় সালাউদ্দিন’ বিএনপির প্রার্থী

368


ঢাকা নিউজরুম, দেশরিভিউ:

২০০৩ সালে পানি, গ্যাস ও বিদ্যুৎ সমস্যার সমাধানের দাবিতে তৎকালিন বিএনপির সাংসদ সালাউদ্দিন আহমেদের নির্বাচনী এলাকার জনগন রাস্তায় নেমে আসে। এসময় সালাউদ্দিন বিক্ষোভরত জনগনকে আন্দোলন বন্ধের জন্য হুমকি দিলে ধাওয়া দেয় জনতা। ধাওয়া খেয়ে বিএনপির সাংসদ সালাউদ্দিন দৌড়ে এলাকা ছাড়লেও পরদিন তার ছবি গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর ‘দৌড় সালাউদ্দিন’ নামটি সারাদেশের মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়ে।


সেই দৌড় সালাউদ্দিনকে রাজধানীর প্রবেশদ্বার খ্যাত ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আবারো মনোনয়ন দিয়েছেন বিএনপি। অন্যদিকে বাদ পড়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করা নবী উল্লাহ নবী। বিগত জাতীয় নির্বাচনে দলের অন্যান্য হ্যাভিওয়েট নেতাদের যেখানে জামানত বাজেয়াপ্ত হয়েছিল, সেখানে ঢাকার ২০টি আসনের মধ্যে সবচেয়ে বেশি ভোট পেয়েছিলেন নবী উল্লাহ নবী।। কিন্তু এ আসনে তাকে মনোনয়ন না দিয়ে বিতর্কিত দৌড় সালাউদ্দিনকে মনোনায়ন দেওয়ায় ক্ষুব্ধ হয়েছেন স্থানীয় নেতা-কর্মী ও এলাকাবাসী।

নবী উল্লাহ নবী সমর্থকদের বক্তব্য, বিএনপির হাই-কমান্ডকে অর্থের বিনিময়ে ম্যানেজ করে সালাউদ্দিন মনোনায়ন কিনে এনেছেন। বিগত দশ বছর যাবত এলাকায় কোন সাংগঠনিক কর্মকান্ডে উপস্থিত না থেকেও এ মনোনয়ন পাওয়ার বিষয়টি বিস্মিত করেছে দলটির অনেককে। এদিকে গতকালও নির্বাচনী এলাকায় দৌড় সালাউদ্দিনের মনোনায়ন বাতিলের দাবিতে মিছিল সমাবেশ হয়েছে। সমাবেশে বক্তারা বলেন যে লোক সাংসদ থাকাকালে জনগনের ভয়ে দৌড়ে পালিয়েছে সে কিভাবে ধানের শীষের প্রতীক নিয়ে নির্বাচনে জিতবে?

SHARE