‘সম্পদশালী’ সেই উপজেলা চেয়ারম্যান রাজু, জনপ্রিয়তা পেতে উবার-পাঠাও চালানোর নাটক

504

উবার-পাঠাও রাইড শেয়ারিং করে অর্থ উপার্জন করছেন বিএনপির সাবেক উপজেলার চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু- এমন শিরোনামে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রচার হলেও স্থানীয়রা জানাচ্ছেন উল্টো কথা। রাজুর পাঠাও উবার রাইড শেয়ারিং পুরোটাই তার নাটকের অংশ। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের রাইড শেয়ারের বিষয়টি পোস্ট করেছেন রাজু নিজেই।

স্থানীয় প্রতিনিধির সূত্র থেকে জানা যায়, রাজু বর্তমানে ২৫ থেকে ৩০ হাজার টাকার বাসায় ভাড়া থাকেন চট্টগ্রামের চাঁন্দগাও এর ১২ নম্বর রোডে। তার বাবা সাবেক সাংসদ জনাব মাহমুদুল করিম চৌধুরী। বাবার কাছ থেকে পেয়েছেন ১০০ কানির উপর জমি। পারিবারিক সম্পত্তি হিসাবে পাওয়া জমিতে করছেন চিংড়ি ও লবনের চাষ। এছাড়াও ৩০ একরের সরকারি জমি লিজ নিয়ে লবণের প্রজেক্ট করেছেন এই বিএনপি নেতা।

(মধ্যপ্রাচ্যসহ অনেক দেশে ঘুরতে যাওয়ার ছবি তার ফেসবুক একাউন্টে আপলোড করেছিলেন তিনি, ছবিঃ সংগৃহীত।)

স্থানীয় বিএনপি নেতারা বলছে, বিএনপির সাবেক উপজেলার চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু বর্তমানে পেকুয়া উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক।

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার দুবারের সাবেক এই চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু ছিলেন খালেদা জিয়ার সাবেক এপিএস এবং বিএনপি দলীয় সাংসদ সালাউদ্দিন আহমেদের ঘনিষ্ঠজন। সালাউদ্দিন আহমেদের স্ত্রী এডভোকেট হাসিনা আহমেদও ছিলেন বিএনপি’র সংরক্ষিত নারী আসনের সাংসদ। দুই সাংসদের ঘনিষ্ট হিসাবে এলাকার সকল উন্নয়ন কাজের দুর্নীতির ভাগভাটোয়ারা করতেন তৎকালীন পেকুয়া উপজেলার বিএনপির সাবেক এই উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু।

এছাড়াও পরবর্তীতে মহাজোটের শরীকদল জাতীয় পার্টির সাংসদ ইলিয়াস এই আসন থেকে নির্বাচিত হওয়ার পর শাফায়েত আজিজ রাজু সাংসদের ছায়াতলে থেকে কাজ করতেন। জাতীয় পার্টির সাংসদ ইলিয়াসের সফরসঙ্গী হিসাবে ঢাকা-চকরিয়া যাতায়াত করতেন এই বিএনপি নেতা। জানা গেছে সে সময়েও তিনি প্রচুর টাকার মালিক হয়ে যান। যদিও পারিবারিক ভাবেও অনেক সম্পত্তির মালিক ছিলেন শাফায়েত আজিজ রাজু।

(পাঠাও-উবার রাইড শেয়ারিং করে টাকা উপার্জনের তথ্য নিজেই প্রচার করেছেন নিজের টাইমলাইনে।)

এদিকে তার সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডিতে দেখা যায়, তিনি বিভিন্ন অনুষ্ঠানে অনেক ছাত্রছাত্রী, গরীব মানুষদের টাকা অনুদান দিচ্ছেন। বিভিন্ন দেশে ঘুরতে যাওয়ার ছবিও তার আইডিতে পোস্ট করেছিলেন।

এলাকবাসীর অভিযোগ, কেবল মাত্র সস্তা জনপ্রিয়তার জন্য তিনি উবার-পাঠাও রাইড শেয়ারের নাটক করছেন।

আরিফ উদ্দীন, দেশরিভিউ

SHARE