জয় বাংলা স্লোগান শুনে ভিপি নুরের সমর্থকদের ‘ভৌ-দৌড়’ (ভিডিও)

341


চট্টগ্রাম প্রতিনিধি:
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে ধর্ষন মামলা দায়েরের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। মানববন্ধন চলাকালে ছাত্রলীগ নেতাকর্মীরা এসে ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিলে মানববন্ধন শেষ না করে দৌড়ে পালিয়ে যান বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতা কর্মীরা।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

সরেজমিন গিয়ে দেখা যায়, বেলা ১২টা থেকে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন শুরু করে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ। এ সময় তারা ভিপি নুরের বিরুদ্ধে ধর্ষন মামলার প্রতিবাদ করেন। এর মিনিট দশেক পর ভিপি নুরের গ্রেফতারের দাবীতে ছাত্রলীগের একটি মিছিল প্রেসক্লাবের দিকে আসতে থাকে। এসময় মিছিলে জয় বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানের সাথে ভিপি নুরের গ্রেফতারের দাবী করা হয়। মিছিল আসার খবরে ছাত্র অধিকার পরিষদের নেতা কর্মীরা এসময় দ্বিগবিদিক দৌড়ে পালাতে দেখা যায়। এসময় অনেককে বাসে টেম্পুতে চড়ে দ্রুত পালাতে দেখা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেতা শাহাদাত সালাম শাওন বলেন, আমরা ভিপি নুর ও তার সহযোগীদের ধর্ষনের ঘটনায় প্রতিবাদ জানাতে প্রেসক্লাবে মিছিল নিয়ে আসছিলাম। আমাদের মিছিলের স্লোগান শুনে ভিপি নুরের সন্ত্রাসী বাহিনী দৌড়ে পালিয়ে যায়। এসময় ভিপি নুরের সমর্থকদের হাতে লাঠি থাকার অভিযোগ করেন এই ছাত্রলীগ নেতা। ঘটনাস্থলে উপস্থিত ছাত্রলীগ নেতা মাইমুন উদ্দিন মামুন দেশরিভিউকে বলেন, একাত্তর সালে জয় বাংলা স্লোগান শুনে রাজাকার আলবদরদের পালিয়ে যেতে শুনেছি। আর আজ ছাত্র অধিকার পরিষদের ব্যানারে থাকা শিবিরের নেতাকর্মীরা জয় বাংলা স্লোগান শুনে পালিয়ে গেল।

এদিকে পরিস্থিতি অবনতির আশঙ্কায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিনকে এসময় ঘটনাস্থলে তৎপর থাকতে দেখা যায়।

SHARE