জহুর আহমেদ চৌধুরীর স্ত্রীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

478


।।দেশরিভিউ।।
বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সদস্য, সাবেক মন্ত্রী প্রয়াত জহুর আহমেদ চৌধুরীর সহধর্মিণী জাহানারা বেগম মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ৭টার দিকে নগরীর বেসরকারি ম্যাক্স হাসপাতালে তার মৃত্যু হয় বলে নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক জানিয়েছেন। প্রধানমন্ত্রী মরহুমার আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। মৃত্যুকালে জাহানারা বেগমের বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

বিকালে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে জাহানারা বেগমের জানাজার পর নগরীর বাগমনিরাম এলাকায় স্বামীর কবরের পাশে তাকে দাফন করা হয়।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলে জহুর আহমেদ চৌধুরী। তিনি বঙ্গবন্ধুর প্রথম মন্ত্রিসভার সদস্যও ছিলেন। তিনি মারা যান ১৯৭৪ সালের ১ জুলাই। বর্তমান নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী এই দম্পতির সন্তান। তাদের আরেক ছেলে সাইফুদ্দিন খালেদ চৌধুরী ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ হন।

SHARE