জাফর ইকবাল হত্যা চেষ্টা: জবানবন্দি দিয়েছেন ফয়জুল

117

সিলেটে শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসান আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

রবিবার দুপুর দেড়টায় ১০ দিনের রিমান্ড শেষে তাকে সিলেট মহানগর হাকিম তৃতীয় আদালতে হাজির করা হয় বলে জানিয়েছেন আদালত পুলিশের সহকারী কমিশনার অমুল্য কুমার চৌধুরী।

তিনি জানান, আদলতের বিচারক হরিদাস কুমারের কাছে ১৬৪ ধারায় জবাবন্দি দিয়েছেন ফয়জুল হাসান। গত ৮ মার্চ জাফর ইকবাল হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি ফয়জুলকে ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার পাঁচ দিনের রিমান্ড শেষে ফয়জুলের বাবা আতিকুর রহমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে ও ফয়জুলের মামা ফজলুর রহমানকে কারাগারে পাঠানো হয়।

এ মামলায় ফয়জুলের মা মিনারা বেগমকেও দুই রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়। ১৩ মার্চ ৮ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ফয়জুলের ভাই এনামুল হাসানকে।

প্রসঙ্গত গত ৩ মার্চ বিকালে শাহজালার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে বরেণ্য অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালায় ফয়জুল। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামী করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

দেশরিভিউ/শিমুল

SHARE