জামানত হারিয়ে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের ‘চোর’ বললেন উম্মে হাবিবা(ভিডিও)

276

।।দেশরিভিউ।।
ছাত্র ফেডারেশন নেত্রী উম্মে হাবিবা বেনজিরের বিরুদ্ধে
অশ্রাব্য ভাষায় বক্তব্য ও স্লোগান দেওয়ার প্রচুর অভিযোগ অতীতেও ছিলো। কিন্তু নিজের শিক্ষা প্রতিষ্ঠান তাও আবার দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষকদের প্রকাশ্যে দাড়িয়ে ‘চোর’ বলে মন্তব্য করার এমন নজির সম্ভবত এবারই প্রথম।

ডাকসু নির্বাচনে সাধারন সম্পাদক(জিএস) পদে নির্বাচনে অংশ নিয়ে মাত্র ৬০৬ ভোট পেয়ে জামানত হারিয়েছেন বাম ছাত্রসংগঠনের এই নেত্রী। জামানত হারানো এমন প্রার্থীর মুখে ঢাবির সকল শিক্ষকদের ‘চোর’ বলে মন্তব্য করা মেনে নিতে পারছেন না প্রতিষ্ঠানটির সাধারন শিক্ষার্থীরাও। আজ সকালে বক্তব্য রাখতে গিয়ে উম্মে হাবিবা বেনজির বলেন, নির্বাচনে কারচুপিতে সকল শিক্ষক জড়িত। এই শিক্ষকরা যখন ক্লাসে যাবে তখন আমাদের কেমন আচরন হতে পারে? এসময় তিনি বলেন আপনারাই জবাব দিবেন এই রকম সকল চোর শিক্ষকদের আমরা কেমন জবাব দেব?

এদিকে উন্মে হাবিবা বেনজিরের এমন মন্তব্য গনমাধ্যমে প্রচার হলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষার্থীরা। ইংরেজী ৩য় বর্ষের ছাত্রী সায়মা হক এই প্রতিবেদককে বলেন, আমাদের শিক্ষকদের সবাইকে ‘চোর’ মন্তব্য করে সে নষ্ট রাজনীতির পরিচয় দিলেন। রাজনীতি করা কোন নেতা বা নেত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এমন মন্তব্য করতে পারেনা। আমি তার বিচার দাবী করছি।

এদিকে ডাকসু নির্বাচনের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক নাম প্রকাশ না করার শর্তে দেশরিভিউকে বলেন, নষ্ট রাজনীতির কারনে আজ এসব শুনতে হচ্ছে।

SHARE