জিয়াউর রহমানের ভাস্কর্য কোথায় আছে জানেন না মামুনুল হক (ভিডিও)

770

দেশরিভিউ সংবাদ:
বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য উপড়ে ফেলার বক্তব্য দিয়ে আলোচনায় এসেছেন খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক।
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ভাস্কর্যও আছে। দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের আগেই জিয়াউর রহমানের ভাস্কর্য নির্মাণ করা হয়। ১৯৯৩ সালের ৬ সেপ্টেম্বর চট্টগ্রামে জিয়া স্মৃতি জাদুঘরের সামনে  জিয়াউর রহমানের একটি ভাস্কর্য স্থাপন করা হয়। তারও আগে চট্টগ্রামের জিয়া স্মৃতি জাদুঘরের সামনেও বিশাল আকৃতির একটি ভাস্কর্য নির্মান করা হয়। এছাড়াও ২০০১-২০০৫ সালে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার ক্ষমতায় থাকার সময়  খাগড়াছড়ি শহরের মুসলিমপাড়া মোড়ে জিয়াউর রহমানের আরেকটি ভাস্কর্য স্থাপন করেন  বিএনপির তদানীন্তন স্থানীয় সংসদ সদস্য ওয়াদুদ ভুঁইয়া।

সম্প্রতি এক সংবাদ সম্মেলনে খেলাফত মজলিসের আলোচিত ও সমালোচিত নেতা মাওলানা মামুনুল হককে উপস্থিত এক সাংবাদিক প্রশ্ন করেন জিয়াউর রহমানেরও তো ভাস্কর্য ছিল, তখন আন্দোলন করলেন না কেন? এখন আন্দোলন করছেন কেন?

সাংবাদিকের করা প্রশ্নের জবাবে বিগত চারদলীয় জোট সরকারের অন্যতম শরীক দল ইসলামী ঐক্যজোটের অংশীদার খেলাফত মজলিসের বর্তমান মহাসচিব মাওলানা মামুনুল হক জানান, রাষ্ট্রীয়ভাবে জিয়াউর রহমানের ভাস্কর্য কোথায় নির্মান করা হয়েছে তাদের জানা নেই। এসময় মামুনুল হক দাবী করেন, জিয়াউর রহমানের কোন ভাস্কর্য রাষ্ট্রীয় ভাবে প্রতিষ্ঠিত হয়েছে বা জাতীয় ভাবে প্রচার হয়েছে তা আমাদের জানা নেই।

SHARE