টি-২০ অধিনায়কত্ব থেকে লাসিথ মালিঙ্গাকে বরখাস্ত

87

।।দেশরিভিউ, স্পোর্টস ডেস্ক।।

দলের বাজে পারফরম্যান্সের দায়ে শ্রীলঙ্কা টি-২০ দলের অধিনায়কের পদ থেকে বরখাস্ত হচ্ছেন লাসিথ মালিঙ্গা। নতুন অধিনায়কের দায়িত্ব দেয়া হবে অলরাউন্ডার দাসুন শানাকাকে।

ভারতের বিপক্ষে মাত্রই টি-২০ সিরিজ হেরেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। একটি ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলেও, বাকি দুই ম্যাচে বাজে ভাবে হেরেছে লঙ্কানরা। যার কারণে অধিনায়কত্বে পরিবর্তন আনছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। মালিঙ্গা বোলার হিসেবে সফল হলেও, অধিনায়ক হিসেবে তার রেকর্ড বলে ভিন্ন কথা। ওয়ানডেতে নেতৃত্ব দেয়া ৯ ম্যাচের সবগুলোতেই হেরেছে শ্রীলঙ্কা।

২০১৪ টি-২০ বিশ্বকাপ চলাকালীন দিনেশ চান্ডিমালের ইনজুরিতে প্রথম অধিনায়কত্ব পান এই পেসার। দলকে সেমি ও ফাইনালে নেতৃত্ব দিয়ে এনে দেন বিশ্বকাপ শিরোপা। এরপর চান্ডিকা হাথুরুসিংহে কোচের দায়িত্ব নেয়ার পর আবারো তাকে দেয়া হয় দায়িত্ব। টি-২০’তে দলকে মোট ২২ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। যেখানে জয় আছে মাত্র ৭টি।

পারফরম্যান্স ছাড়াও, দলে বিভক্তি সৃষ্টি এবং ম্যাথুস ও থিসারা পেরেরার মতো অভিজ্ঞদের দল থেকে বাদ দেয়াতেও তার ভূমিকা আছে বলে গুঞ্জন রয়েছে। অধিনায়ক হিসেবে দাসুন শানাকা পাকিস্তানের বিপক্ষে ৩টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। যেখানে ৩ ম্যাচেই জয় পেয়েছে শ্রীলঙ্কা।

SHARE