টোপ ফেললেন তারেক, ঢিল ছুড়লেন মান্না

2195


।।দেশরিভিউ-ঢাকা।।
বিএনপি’র নির্বাচিত এমপিরা সংসদে যোগদান করার পর থেকেই নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বিএনপির উপর বেশ ক্ষেপে আছেন। কয়েকটি সভা সেমিনারে বিএনপি ও সরকারের মাঝে আঁতাতের গন্ধ খুঁজেছেন। এমনকি খালেদা জিয়াকে নিয়েও বিদ্রুপের সুরে মন্তব্য করেছেন মান্না।

সেই মান্নার মুখ বন্ধ ও রাগ ভাঙাতে এবার টোপ ফেলেছেন বিএনপি। মূলত তারেক রহমানের নির্দেশমত দলের শীর্ষনেতারা লোভনীয় প্রস্তাব দিয়েছে মান্নাকে। কিন্তু রাজনীতির মাঠে চতুর নেতা হিসাবে পরিচিত মান্না টোপ গিলার মানুষ নয় তা আরো একবার প্রমান করেছেন। উল্টো ঢিল ছুঁড়েছেন তারেক জিয়ার দিকে।

আসন্ন বগুড়া-৬ আসনের উপনির্বাচনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে প্রার্থী করতে চায় বিএনপি। তবে এ প্রার্থিতার আগে বিএনপি চাচ্ছে মান্না যেন বিএনপিতে যোগদান করেন। কিন্তু মান্না সাফ জানিয়ে দিয়েছে দল বদল করা সম্ভব নয়। এমন কি বিএনপির আদর্শিক রাজনীতি নিয়েও প্রশ্ন করেছেন।

এ বিষয়ে মাহমুদুর রহমান মান্না বলেন, বিএনপিতে যোগ দেওয়ার প্রশ্নই ওঠে না।’ আদর্শিক ঐক্য না হলে দলবদল বা কোনো দলে যোগ দেওয়ার প্রশ্ন অবান্তর। বিএনপির আদর্শ কি?
বিএনপিতে যোগদান না করে ঐক্যফ্রন্টের প্রার্থী করা হলে উপনির্বাচনে অংশ নেবেন কি না-জানতে চাইলে ঐক্যফ্রন্টের শীর্ষ পর্যায়ের এই নেতা বলেন, ‘এটা নির্ভর করছে গ্রহণযোগ্য নির্বাচন হবে কি না, তার ওপর।’

SHARE