ডেঙ্গু নিয়ে কেউ ব্যবসা করবেন না: মেয়র আতিক

304

।।দেশরিভিউ নিউজ ঢাকা।।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, আমি অনুরোধ করবো ডেঙ্গু নিয়ে কেউ কোনো ব্যবসা করবেন না। বিশেষ করে হাসপাতালগুলোকে এবং ওষুধ কোম্পানিসহ ব্যবসায়ীদের অনুরোধ করছি। আমাদের একসঙ্গে এই ডেঙ্গু মোকাবিলা করতে হবে। মানবিক কারণে আমরা সবাই যেন একসঙ্গে কাজ করি কাঁধে কাঁধ মিলিয়ে হাতে হাত মিলিয়ে। 

মেয়র বলেন, আমি অনুরোধ করবো সবাইকে একসঙ্গে কাজ করার জন্য। সবাইকে ঘর থেকে বের হয়ে মাঠে নেমে সচেতনতা বাড়াতে কাজ করতে হবে। আজ যে বাচ্চারা আসছে সে বাচ্চারা তাদের পরিবার বলবে যে আমরা যেন আমাদের ঘরের আঙিনা পরিষ্কার করি। এই শিশুরা বলবে, আব্বু-আম্মু তোমার অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবা। ডেঙ্গুর বিরুদ্ধে একটি সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। আমি অনুরোধ করবো আপনারা সবাই আপনাদের বাসার আঙিনা পরিষ্কার করুন এখন থেকে এই মুহূর্ত থেকে। 

তিনি বলেন, আমাদের ডিএনসিসির ৪৭টি স্বাস্থ্যকেন্দ্র আছে পাঁচটি মাতৃসদন রয়েছে। এই ৫২টি কেন্দ্রে কিন্তু আমরা কিট দিয়ে দিয়েছি। বিনামূল্যে এসব কেন্দ্র থেকে আপনারা ডেঙ্গু টেস্ট করতে পারবেন। প্রত্যেক হাসপাতালে কর্তৃপক্ষকে অনুরোধ করবো আপনারা প্রত্যেকটি রোগীকে মশারির মধ্যে রাখুন। আমি ইতোমধ্যে চোদ্দটা হাসপাতলে মশারি পাঠিয়ে দিয়েছি। ঢাকা মেডিকেল কলেজ, শিশু হাসপাতাল, সোহরাওয়ার্দী হাসপাতালসহ অন্যা হাসপাতালে পাঠিয়ে দিয়েছি। আপনাদের যদি লাগে আরও মশারি নেন, কিন্তু আপনাদেরও নৈতিক দায়িত্ব আছে রোগীদের মশারির ভেতর রাখার। 

বুধবার (৩১ জুলাই) রাজধানীর গুলশান-২ সার্কেলে ডেঙ্গুজ্বর প্রতিরোধে সচেতনতামূলক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

SHARE