‘ডেঙ্গু প্রকোপ কমাতে’ শিক্ষা প্রতিষ্ঠান তদারকিতে উপমন্ত্রী নওফেল(ভিডিও)

451

।।দেশরিভিউ, ঢাকা নিউজরুম।।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, শিক্ষার্থীদের ডেঙ্গু জ্বর থেকে নিরাপদ রাখতে প্রতিটি প্রতিষ্ঠানের পরিচ্ছন্নতা নিশ্চিত করতে শিক্ষা মন্ত্রণালয় ইতিমধ্যে পরিপত্র জারি করেছে। আমরা শুধু পরিপত্র জারিতে সীমাবদ্ধ থাকতে চাইনা। আমরা চাই প্রতিষ্ঠানগুলো এই পরিপত্র বাস্তবায়ন করছে কিনা তা তদারকি করতে।

রোববার ডেঙ্গু প্রকোপ মোকাবিলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরকারী নির্দেশনা পালন করছে কিনা তা তদারকির অংশ হিসাবে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে গিয়ে এসব কথা বলেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাস ঘুরে দেখেন এবং পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকার ডেঙ্গু প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। আমরা বিশ্বাস করি আমাদের যে বিশাল শিক্ষা পরিবার, এ শিক্ষা পরিবার যদি জনগণের সঙ্গে একত্রিত হয়ে কাজ করে তাহলে ডেঙ্গু সমস্যা সমাধান করা যাবে। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বেশি মানুষের সম্পৃক্ততা, তাই সেখানেও আমাদের নিরাপত্তা ব্যবস্থা করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে যদি নিরাপত্তা দিতে না পারি তাহলে এটা আমাদের বড় ব্যর্থতা বলে চিহ্নিত হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক রওনক মাহমুদ।

SHARE