ঢাকা দক্ষিণে তাপস ও সেলিম, উত্তরে আতিকুলের মনোনয়নপত্র সংগ্রহ

324

।দেশরিভিউ-ঢাকা।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের হয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বর্তমান মেয়র আতিকুল ইসলাম। অপরদিকে ঢাকা দক্ষিণে (ডিএসসিসি) মেয়র পদে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দুই সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ও হাজী মোহাম্মদ সেলিম।

বুধবার (২৫ ডিসেম্বর) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মোট আটজন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। বিকেল ৫টার পর আজকের মতো ফরম বিক্রি বন্ধ রাখা হয়েছে।

বুধবার দুপুর ৩টার দিকে মেয়র আতিকুলের পক্ষে তার ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন ইমন এবং ছোট ভাই আবু মাহমুদ খান মনোনয়ন ফরম সংগ্রহ করেন। আর দুপুর সোয়া ৩টার দিকে ঢাকা-১০ আসনে সরকারদলীয় সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার মামা মাসুদ সেরনিয়াবাত। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামালসহ ডিএসসিসির অন্তত ১০ কাউন্সিলর উপস্থিত ছিলেন।

এ ছাড়া ডিএসসিসিতে মেয়র পদে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। হাজী সেলিমের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহিউদ্দিন আহমেদ বেলাল। দক্ষিণে মো. নাজমুল হক মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তিনি বঙ্গবন্ধু একাডেমির সভাপতি। এছাড়া দক্ষিণে মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব এম এ রশিদের পক্ষে মো. সামছুজ্জামান বাবুল ফরম সংগ্রহ করেন।

উত্তরে মেয়র পদে মনোনয়ন ফরম তোলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল্লাহ ওসমানী, ভাষানটেক থানা আওয়ামী লীগের সহসভাপতি মেজর (অব.) মো. ইয়াদ আলী ফকির ও শহীদ পরিবারের সন্তান অধ্যাপক মো. জামান ভূইয়া।

উল্লেখ্য, মনোনয়ন ফরম সংগ্রহের পর আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত করা হবে।

আগামী ৩০ জানুয়ারি (বৃহস্পতিবার) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

SHARE