ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে শোভনের পদত্যাগ

101

।দেশরিভিউ-জাতীয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদ্য পদ হারানো সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। আজ সোমবার বিকেল ৪টায় শোভনের পক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে পদত্যাগপত্র জমা দেন ছাত্রলীগের দপ্তর সম্পাদক আহসান হাবিব ও ডাকসু সদস্য রফিকুল ইসলাম সবুজ।

আবেদনপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে সিনেটে দায়িত্বপালন করা সম্ভব নয় বলে পদত্যাগপত্র জমা দিয়েছেন শোভন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ সম্পর্কিত একটি আবেদন পাওয়ার কথা জানিয়েছেন। এখন সেটি বিধি মোতাবেক সংশ্লিষ্ট সভায় সিদ্ধান্ত নেয়া হবে।

গেল ১৪ই সেপ্টেম্বর ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। এরপরই, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়। এক্ষেত্রে, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সভাপতির দায়িত্ব পালন করবেন প্রথম সহ-সভাপতি আল নাহিয়ান খান জয়। আর সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

১৪ই সেপ্টেম্বর সন্ধ্যার পর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের  সভা অনুষ্ঠিত হয়। এরপরই এ সিদ্ধান্ত আসলো।

SHARE