ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাশের হার ১৫.৪৯%

75

(ফাইল ফটো)

|দেশরিভিউ নিউজডেস্ক|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাশের হার ১৫ দশমিক ৪৯ শতাংশ। প্রায় ৮৫ শতাংশ ভতিচ্ছু পরীক্ষায় পাশ করতে পারেননি।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাগে ফল প্রকাশ করেন।

বিস্তারিত ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd-তে জানা যাবে। এছাড়া DU GA লিখে রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে send করলেই ফিরতি SMS-এ শিক্ষার্থীরা তার ফল জানতে পারবেন। এছাড়া বিজনেস ফ্যাকাল্টির ওয়েবসাইটে পাওয়া যাবে। তাছাড়া বিজনেস ফ্যাকাল্টির নোটিশ বোর্ডেও ফল দেখতে পারবেন শিক্ষার্থীরা।

গত ১৩ই সেপ্টেম্বর ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছিল।

(ঢাবির ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণের ছবি।)

উল্লেখ্য, এবারই প্রথম ঢাবির স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিকের পাশাপাশি লিখিত পরীক্ষা নেওয়া হয়। এ জন্য মানবন্টনেও পরিবর্তন আসে। ৭৫ নম্বরের নৈর্ব্যক্তিক ও ৪৫ নম্বরের লিখিত পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। মোট ৯০ মিনিটের পরীক্ষায় অংশ নিতে হয়েছে পরীক্ষার্থীদের। নৈর্ব্যক্তিক পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় পেয়েছেন পরীক্ষার্থীরা।

এ বছর ‘গ’ ইউনিটে ১২৫০টি আসনের বিপরীতে আবেদনকারীর ২৯ হাজার ৫৮জন ভর্তিচ্ছু পরীক্ষা দিয়েছেন।

SHARE