ঢাবি ছাত্রলীগ সভাপতির মানবিকতা ফেসবুকে ভাইরাল

2586

||ঢাবি প্রতিনিধি -দেশরিভিউ||

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির বিপরীত দিকে গাছের ডাল ভেঙে পড়ে আহত হন এক পথচারী। সেই আহত পথচারীকে ঘিরে সবাই আফসোস করলেও হাসপাতালে নেয়ার ব্যবস্থা করেনি।  ঠিক এমন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সন্জিত চন্দ্র দাস আহত পথচারীকে কোলে করে রিক্সায় উঠে বসেন, এমনকি হাসপাতালে নিয়ে গিয়ে বেডে শুয়ে দিয়ে চিকিৎসার ব্যবস্থা করলেন।

রোববার (৭ এপ্রিল) সন্ধ্যা সাতটার দিকে এই ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতির এভাবে একজন পথচারীকে কোলে করে হাসপাতালে নিয়ে যাওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ব্যাপক শেয়ার হয়। বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই ঘটনার ভূয়সী প্রশংসাও করে সেখানে।

খোঁজ নিয়ে জানা গেছে, আহত ওই পথচারীর নাম আনোয়ার। সন্ধ্যা ৭টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরির পেছনের রাস্তায় যাওয়ার সময় হঠাৎ একটি গাছের ডাল ভেঙ্গে পড়লে আহত হয় এই পথচারী। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস হাকিম চত্বরে চা খাচ্ছিলেন। এ দৃশ্য দেখে তিনি এগিয়ে যান। পথচারী আনোয়ারকে কোলে করে রিকশায় তোলেন। রিকশায় বসে নিজের কোলে নিয়েই তাকে ঢাকা মেডিকেলের ইমার্জেন্সিতে ভর্তি করেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, ‘এটা তো আসলে আমাদের দায়িত্ব। অসহায় মানুষ যদি আহত হয় তাহলে তাদের দেখা মানবিক দায়িত্ব। আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আর শিক্ষার্থী হিসেবে আমি আমার দায়িত্ব পালন করেছি।

SHARE