তারেক-ফখরুলের মনোনয়ন বানিজ্যের তথ্য ফাঁস করলেন ‘মিনা ফারাহ’ (ভিডিও দেখুন)

221


।।মেহেদী হাসান, দেশরিভিউ।।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনেও মনোনয়ন বাণিজ্যের অভিযোগ থেকে বের হতে পারল না বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। এবারো মনোনয়ন বানিজ্যের অভিযোগ দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে।

যুক্তরাষ্ট্র প্রবাসী লেখিকা মিনা ফারাহ সম্প্রতি মনোনয়ন বানিজ্যের সাথে বিএনপির এই দুই নেতা জড়িত বলে অভিযোগ করেছেন। নিজের ফেসবুক লাইভে এসে বিএনপি ধ্বংসের জন্য তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলামকে দায়ী করে বক্তব্যও দিয়েছেন মিনা ফারাহ।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে বসবাসরত মিনা ফারাহ বিএনপি ও জামায়াতের রাজনীতির পক্ষে দেশ-বিদেশের পত্র-পত্রিকায় শক্ত হাতে লেখালেখি করতে দেখা গেছে। এছাড়াও নিয়মিত ফেসবুক লাইভে অংশ নিয়ে সরকারের বিরুদ্ধে জনমত গঠনে বিভিন্ন ইস্যুতে বক্তব্য দিতে দেখা গেছে মিনা ফারাহকে। যুক্তরাষ্ট্রে বিভিন্ন আন্তর্জাতিক মহলেও বিএনপি জামায়াতের পক্ষে জোর লবিং চালাতে দেখা গেছে মিনা ফারাহকে।

সম্প্রতি ফেসবুক লাইভে এসে মিনা ফারাহ বলেন, জনাব তারেক জিয়াকে বলছি, বানিজ্য করেন, নির্বাচন বানিজ্য করেন। বানিজ্য করলে সমস্যা নাই। বানিজ্য করবেন না কেন? টাকা পয়সা সবার প্রয়োজন। আপনার প্রয়োজন, আমার প্রয়োজন, সবার প্রয়োজন। সুতরাং বানিজ্য করতেই হবে। যারা যারা মনোনয়ন চায় তাদের মনোনয়ন দেন। যারা আপনাকে বেশি টাকা দিবে তাদের মনোনয়ন দেন।

তারেককে উদ্দেশ্য করে মিনা ফারাহ বলেন, আপনি এখন পার্টির প্রধান। আপনি রয়েছেন দেশের বাইরে। বাংলাদেশে আপনার কোনো ফিউচার নাই। লন্ডনে থাকতে হলে আপনার প্রচুর টাকার প্রয়োজন। যেহেতু সেখানে আপনার কোনো ইনকাম নাই তাই আপনার প্রচুর মনোনয়ন বানিজ্য করতে হবে। আপনি লন্ডনে থেকে কোনো কাজকর্ম কিংবা চাকরিও করতে পারবেন না কারণ সেই যোগ্যতাও আপনার নাই। আপনি পার্টির ভাইস চেয়ারম্যান। এটা ৫-১০ বিলিয়ন ডলারের একটা ইন্ডাস্ট্রি। এরকম একটা পার্টি থাকলে তার আর কিছু লাগে না। সুতরাং আপনার বাবার একটা পার্টি রয়েছে। উত্তরাধিকার সূত্রে আপনি হচ্ছেন সেই পার্টির ভাইস চেয়ারম্যান। আপনি যত খুশি তত পদ সৃষ্টি করেন। যাদের কোনো পরিচয় নাই, যারা মনে করে পদ পদবি পেলে মানুষ তাদের সালাম দিবে, টাকা পয়সা নিয়ে তাদের পদ দেন।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে টাকার বিনিময়ে মেয়র পদে মনোনয়ন দেয়ার অভিযোগ তুলে মিনা ফারাহ বলেন, তাবিদ আউয়ালদের মতো মৌসুমী পাখি, বাংলার আকাশে যাদের হঠাৎ হঠাৎ দেখা যায়, যারা শুধু নির্বাচন আসলে আকাশে উদয় হয়, টাকা পয়সা নিয়ে আপনি আর আপনার মহাসচিব মিলে টাকা পয়সা নিয়ে তাকে মনোনয়ন দেন। পার্টি চলে যাক, পার্টি ধ্বংস হয়ে যাক তাতে আপনাদের কোনো খবর নাই। আপনি আর আপনার মহাসচিব টাকার জন্য লালায়িত। তাবিদ আউয়ালরা একটা ভাইরাস…

SHARE