তিনি সনদ ছাড়াই মেডিসিন বিশেষজ্ঞ!

95

।।দেশরিভিউ চট্টগ্রাম।।

কোন প্রকার চিকিৎসা সনদ ছাড়াই নিজেকে মেডিসিন বিশেষজ্ঞ পরিচয় দিয়ে দীর্ঘদিন যাবত ৩০০ টাকা ভিজিটে রোগী দেখছিলেন ডাঃ ওয়াসিম ওসমান। তার চেম্বারে রোগীদের ছিলো দীর্ঘ লাইন। শনিবার দুপুরেও হালিশহরের শাপলা আবাসিকের মুখে জনতা ফার্মেসীতে ৬/৭ জন রোগী সিরিয়াল নিয়ে বসে ছিলো এই ভুয়া চিকিৎসকের সাক্ষাতের অপেক্ষায়।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শনিবার বেলা ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এই ভুয়া চিকিৎসককে আটক করেন এবং দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অভিযানে দেখা যায় মোঃ ওয়াসিম ওসমান নিজেকে ডাঃ সৈয়দ ওসমান গণি পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারনা করে আসছিলো। এসময় তার কাছ থেকে দুই ধরনের প্যাড জব্দ করা হয় যার একটিতে নিজেকে মেডিসিন বিশেষজ্ঞ এবং অপরটিতে মেডিসিন অভিজ্ঞ হিসেবে নিজের পরিচয় দেয়া। এসময় ওয়াসিম ওসমান নিজের চিকিৎসক পেশার সনদ নেই মর্মে স্বীকার করেন এবং নামের পুর্বে ডাঃ ব্যবহার করা অন্যায় মর্মে স্বীকার করলে ভ্রাম্যমান আদালত তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আশরাফুল আলম বলেন, সব ধরনের প্রতারণা থেকে চট্টগ্রামবাসীকে মুক্তি দিতে জেলা প্রশাসন বদ্ধপরিকর। এধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

অভিযানকালে সিভিল সার্জনের প্রতিনিধি হিসেবে ডাঃ মাসুদ উপস্থিত ছিলেন।

SHARE