দলের কিংবা আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ অপরাধ করলেও ছাড় পাবে না

145
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

।।দেশরিভিউ, সংসদ প্রতিনিধি।।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন অপরাধ করে নিজ দলের কেউ এমনকি আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যও ছাড় পাবে না।

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন আমি সবসময় বলি, অপরাধী যেই হোক, আমার দলেরও যদি হয়, ছাড় দিচ্ছি না, পাবেও না। আইন-শৃঙ্খলা রক্ষার শাসন ঘর থেকেই শুরু করতে হয়, আমিও তাই করছি। অন্যরা করলেও ছাড় পাবে না, আমাদের দলের কেউ অপরাধ করলে তারাও ছাড় পাবে না। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ জড়িত থাকলেও আমরা ব্যবস্থা নিচ্ছি এবং এটি অব্যাহত থাকবে।

বুধবার জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য মেজর জেনারেল (অব) রফিকুল ইসলাম এবং বিরোধী দল জাতীয় পার্টির রওশন আরা মান্নানের আলাদা দু’টি সম্পূরক প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী।

ঘুষ গ্রহণকারীর মতো প্রদানকারীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে শেখ হাসিনা এসময় বলেন, ঘুষ যে নেবে সেও অপরাধী, যে দেবে সেও অপরাধী। সবার বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেবো। কেউ ছাড় পাবে না। 

এসময় প্রধানমন্ত্রী দূর্নীতিবাজদের বিপক্ষে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, দুর্নীতি, অপরাধ দমনে সামাজিক সচেতনতা সৃষ্টি করতে হবে। এজন্য জনপ্রতিনিধিসহ বিভিন্ন স্তরের যারা আছেন সবাই একসঙ্গে কাজ করেন। তবেই এই অপরাধ-দুর্নীতি বন্ধ করতে পারবো।

দেশরিভিউ/পার্লা/নিউজরুম

SHARE