দল পরিচালনায় ব্যর্থতা স্বীকার করলেন নাছির

478

 

নগর কমিটির সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।(ফাইল ছবি)

।।দেশরিভিউ চট্টগ্রাম।।
তৃণমূল নেতাদের সমালোচনা করলেও দল পরিচালনায় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক ব্যর্থতার কথা স্বীকার করলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার দুপুরে নগরীর এস এস খালেদ রোডের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় আওয়ামী লীগের নানা দিক নিয়ে বক্তব্য রাখতে গিয়ে নগর আওয়ামী লীগের অধীন ওয়ার্ড, থানা ও ইউনিট কমিটিগুলোর অনৈক্য, পাল্টাপাল্টি কমিটি ও নিষ্ক্রিয়তার কথা তুলে ধরেন গত পাঁচ বছর ধরে সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা নাছির।

মেয়র নাছির তার বক্তব্য বলেন, এখানে আপনারা যারা আছেন তাদের সাথে আমরা আলোচনা করতে পারি। সেটা কার্যকর করাটা নির্ভর করে যারা ইউনিটের দায়িত্বে আছেন তাদের উপর। পুরো মহানগরীকে ১০টা অঞ্চলে ভাগ করে সাংগঠনিক কার্যক্রম বুঝিয়ে দেয়া হয় অনেক আগে। কিন্তু সেটা হঠাৎ মুখ থুবড়ে পড়ে। এই কার্যক্রম যেভাবে করা উচিত কেন জানি কেউ কেউ সেটা করছেন না। ঢালাওভাবে বলব না। না করার পেছনে যুক্তিটা কী এটাও কিন্তু বোধগম্য নয়।

এসময় মেয়র নাছির বলেন, “অনেক ইউনিট কমিটি আছে, সেগুলো আদৌ আছে কিনা আপনারা জানেন আর আল্লাহ রাব্বুল আলামিন জানেন। একেক সময় একেক তালিকা দেন। আহ্বায়ক এক তালিকা দেয় তো যুগ্ম আহ্বায়ক আরেক রকম দেন। এটা কি গ্রহণযোগ্য? ইউনিট আওয়ামী লীগে তো সম্মেলন হয়নি তাহলে নেতৃত্ব কিভাবে পরিবর্তন হল? এখন সামনে সিটি নির্বাচন, এখন কিছু করার নেই।”

তিনি বলেন, “থানা আওয়ামী লীগও কয়েকটা বাদে দৃশ্যমান দেখা যায়নি। অজুহাত দিতে পারবেন, অজুহাত দেখিয়ে লাভ নেই। দায়িত্ব পালনের ইচ্ছা থাকলে সেটা করা যায়। আশা করি ইতিবাচক মনোভাবের পরিচয় দেবেন।”

নগর কমিটির সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে সভায় চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ, নগর কমিটির সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ও সুনীল সরকার, সম্পাদকমণ্ডলীর সদস্য এম এ রশিদ, মশিউর রহমান চৌধুরী, চন্দন ধর, ইফতেখার সাইমুল চৌধুরী, নোমান আল মাহমুদ ও চৌধুরী হাসান মাহমুদ হাসনীসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

SHARE