দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে :খন্দকার মোশাররফ

42

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গঠনে সকল সরকারী কর্মচারীদের উপর ন্যাস্ত দায়িত্ব পালনে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।
সোমবার স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর ও সংস্থাসমূহের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান ও পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুকসহ মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন অধিদপ্তর ও সংস্থা প্রধানরা উপস্থিত ছিলেন।
খন্দকার মোশাররফ হোসেন বলেন, সকল উন্নয়ন কর্মকান্ড ও সেবা প্রদানের ক্ষেত্রে জনকল্যাণের বিষয় মাথায় রেখে কাজ করতে হবে। আপনাদের উপর অর্পিত দায়িত্ব পালনের নিষ্ঠা ও সফলতার উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়ন নির্ভর করে।
তিনি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০১৪-১৫ সালে চালু হওয়ার পর থেকে সরকারের কার্যক্রমে গতি এসেছে। এর ফলে সকল মন্ত্রণালয় ও বিভাগে কর্মচাঞ্চল্য বেড়েছে। এলজিআরডি মন্ত্রণালয় চলতি অর্থবছরের ধারাবাহিকতায় আগামী অর্থবছরেও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির শতভাগ লক্ষ্য অর্জন করবে বলেও মন্ত্রী আশা প্রকাশ করেন।
পরে, মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ও অধীনস্থ দপ্তর ও সংস্থার প্রধানগণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্ব স্ব পক্ষে স্বাক্ষর করে।
চুক্তিতে স্বাক্ষরকারী দপ্তরসমূহ হচ্ছে- স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), জাতীয় স্থানীয় সরকার প্রতিষ্ঠান (এনআইএলজি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই), সকল সিটি কর্পোরেশন, সকল ওয়াসা, একটি বাড়ি একটি খামার, সকল পল্লী উন্নয়ন একাডেমী, বিআরডিবিসহ মন্ত্রণালয়ের অধীনস্ত অন্যান্য প্রতিষ্ঠান।

দেশরিভিউ/শিমুল

SHARE