দুর্নীতি হলো বিএনপির সমার্থক শব্দ

147

বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল, আর আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ।দুর্নীতি হলো বিএনপির সমার্থক শব্দ। বিএনপি একটি আত্মস্বীকৃত দুর্নীতিগ্রস্ত দল।

গতকাল শুক্রবার বিকেলে ফেনীর ফতেহপুর রেলক্রসিং এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে উড়ালসেতুর নির্মাণকাজ পরিদর্শনের সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

তিনি বলেন, ”তাঁরা দুর্নীতিবাজ বলেই রাতের আঁধারে দলের গঠনতন্ত্রের সাত নম্বর ধারা পরিবর্তন করেছে। দুর্নীতির দায়ে দণ্ডিত হওয়ায় বিএনপির চেয়ারপারসন কারাগারে গেছেন। আর যাঁরা দল চালাচ্ছেন, তাঁরাও দুর্নীতিবাজ ও দণ্ডিত। ”

আওয়ামী লীগ সরকার কোন দুর্নীতি সমর্থন করেনা । ‘দুর্নীতি করলে দলের কোনো নেতা-কর্মীকে ছাড় দেওয়া হবে না।’ প্রধানমন্ত্রীর এমন নির্দেশ উল্যেখ করে তিনি বলেন, ‘দুদক আমাদের ছয়জন এমপিকে তলব করেছে। একজনের দণ্ড হয়েছে। সাবেক মন্ত্রী আদালতে হাজিরা দিচ্ছেন। দলীয় নেতাকর্মী হিসেবে তাদের কোন ছাড় দেয়া হচ্ছে না । আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ও নির্দেশনা অনুযায়ী দেশ ও জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছি ।

এছাড়াও মন্ত্রী আরও বলেন, ফেনীতে দেশের প্রথম ছয় লেনের উড়ালসড়কের উদ্বোধন করা হয়েছে। ফতেহপুরে রেলক্রসিং এলাকায় ওভারপাস নির্মাণ করা হচ্ছে। এ নির্মাণকাজ দ্রুত শেষ করার জন্য জনগণকে সাময়িক ভোগান্তি মেনে নিতে হবে। জুলাই মাসের শেষ সপ্তাহে এই ওভারপাস উদ্বোধন করা হবে।

 

দেশরিভিউ/ আরিফুল ইসলাম

SHARE