দূর্নীতিবাজমুক্ত ফুটবল ফেডারেশনের দাবীতে চট্টগ্রামে মানববন্ধন

213

নিজস্ব প্রতিবেদক:

ফুটবল ফেডারেশনকে দূর্নীতিবাজমুক্ত করার দাবীতে নগরীর কাজীর দেউড়ি চত্বরে ‘চট্টগ্রামের ছাত্র ও যুবসমাজের’ ব্যানারে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রামের কিছু ছাত্র ও যুবসমাজ। এসময় আসন্ন বাফুফে নির্বাচনে সভাপতি পদপ্রার্থী থেকে কাজী সালাউদ্দিনকে প্রার্থিতা প্রত্যাহার করার অনুরোধ জানায় তারা।

বৃহস্পতিবার বিকেল ৪ টায় নগরীর কাজীর দেউরি চত্বরে ইস্পাহানি কলেজ ছাত্র মোহাম্মদ আরিফ উদ্দীনের সঞ্চালনায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ বাহরাইন শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসাইন বলেন ‘আমরা চাই বাংলাদেশ তার হারানো ফুটবলের ঐতিহ্য ফিরে পাক। আমরা চাই প্রতিটি জেলায় জেলায় ফুটবল টুর্নামেন্ট হোক, সুপার কাপ টুর্নামেন্ট হোক, স্টেডিয়ামে স্টেডিয়ামে ফুটবলের রব উঠুক। বাংলাদেশ প্রিমিয়ার লীগকে আরো আধুনিকায়ন করে খেলোয়াড় তৈরির পেছনে বাজেট বৃদ্ধি করা হোক।’

তিনি আরো বলেন ‘গত ৪ বছরে ১০০ কোটি টাকা বাফুফে খরচ করেছে ফুটবলের পেছনে। এত টাকা গেলো কই? কয়টা আন্তর্জাতিক ম্যাচ খেলেছে বাংলাদেশ দল? বরং আমরা দেখছি ম্যানচেষ্টারে খেলার সুযোগ পাওয়া ফুটবলার দেশে এসে অর্থের অভাবে স্টেডিয়ামে পানি দেওয়ার কাজ করেন। শতকোটি টাকার কাজ করার পরও যদি এসব দেখে আপনার নূন্যতম বিবেকবোধ থাকে তাহলে আপনি ফুটবল ফেডারেশনের দায়িত্ব ছেড়ে দিবেন।’

এসময় মহসিন কলেজ ছাত্রলীগ কর্মী অভি রায় বলেন, “১৯৯০ সালে বাংলাদেশের চেয়ে ৩ ধাপ আগে থাকা ক্রোয়েশিয়া ফুটবল দল গত বিশ্বকাপে রানার্সআপ হয়েছিলো আর এই ৩০ বছরে বাংলাদেশ ফুটবল দল ৬৭ ধাপ নিচে নেমে ১৮৭ তে অবস্থান করছে। ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবে তাদের মূল দলের সঙ্গে অনুশীলন করা সম্ভবনাময় খেলোয়াড় আজ জীবিকার জন্য স্টেডিয়ামে পানি দেওয়ার কাজ করে। দেশের ফুটবলের করুণ পরিণতি বুঝতে আর উদাহরণ দেওয়ার প্রয়োজন আছে কী!’’

মানববন্ধনে বক্তারা বলেন আমরা দিন দিন ফুটবলের অবনতি দেখতেছি। এখন ফুটবলের আইসিইউ অবস্থা চলতেছে। এখন যদি কিছু করা না যায় পরবর্তীতে বাংলাদেশ ফুটবলকে খোজেই পাওয়া যাবেনা। তাই মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চায় আপনার ভাই শেখ কামালের যে স্বপ্ন ছিল ফুটবল নিয়ে, সে স্বপ্ন পূরণ করতে হলে দূর্নীতিবাজমুক্ত ফুটবল ফেডারেশন গড়তে হবে।

মানববন্ধনে ইব্রাহিম বাবু বলেন, কাজী সালাউদ্দীন সাহেব ৩ মেয়াদে ১২ বছর ধরে সভাপতি পদে থেকে ফুটবলের জন্য কি করেছেন? বরং বাংলাদেশ ফুটবলের র‌্যাংক ১২ বছরে ৬০ ধাপ নিচে নেমেছে। এরপরও আবার কিভাবে সভাপতি হতে চান উনি? উনার প্রার্থিতা প্রত্যাহার না করলে আমরা চট্টগ্রামের ছাত্র সমাজ দাবী আদায়ের জন্য লাগাতার কর্মসূচী দিবো।

সমাবেশে সাকিব, অভি, আরেফিন রিয়াদ, নাহিদুল আলম, রনি, জামশেদুল ইসলাম, তওহিদ, যুবরাজ দাশ, রবিন, তানভির আহমেদ, শিহাব, শরীফসহ চট্টগ্রামের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থী, খেলোয়াড়, সংহতি প্রকাশ করে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের অনেক নেতাকর্মীসহ বিভিন্ন সংগঠনের সদস্য উপস্থিত ছিলেন।

ইতিপূর্বে ঢাকা প্রেসক্লাব চত্বরসহ দেশের বিভিন্ন জায়গায় এই ইস্যুতে মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করছে ছাত্র ও যুবসমাজ।

SHARE