দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স: চট্টগ্রামে ৩ ব্যাংক কর্মকর্তা আটক

29

॥১৪ জানুয়ারি ২০১৯ ইং॥

চট্টগ্রাম রিভিউ: নতুন সরকারের দূর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি দারুন প্রভাব ফেলেছে দেশের সর্বত্র। এ নীতি অনুসরন করে চট্টগ্রামের চকবাজার শাখার পূবালী ব্যাংক থেকে জালিয়াতি করে ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ম্যানেজার সহ তিন ব্যাংক কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। ব্যাংকের উপব্যবস্থাপক মনজুরুল ইসলামের দায়ের করা মামলাটি বর্তমানে দুদকেও প্রেরন করেছে নগরীর চকবাজার থানা পুলিশ ইনচার্জ।

এ বিষয়ে পুলিশ দেশরিভিউকে জানায়, পূবালী ব্যাংক চকবাজার শাখার ম্যানেজার এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার একরামুল রেজা ও কম্পিউটার কর্মী চন্দ গ্রাহকদের যোগসাজশে ৪টি চেকের মাধ্যমে ৭ জানুয়ারি ব্যাংক থেকে ১২ কোটি ৮৫ লাখ টাকা ট্রান্সফার করে।

পরে রোববার রাতে ব্যাংকের উপব্যবস্থাপক মনজুরুল ইসলাম বাদী হয়ে মামলা করে। পরে মামলার ভিত্তিতে তিন কর্মকর্তাকে ব্যাংক থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করে তিনজনকে আদালতে পাঠানো হয়েছে।  মামাটি তদন্ত করছে দুদক।  এদিকে তিন গ্রাহক মো. ইলিয়াস, আবু ছৈয়দ ও মো ওবায়েদ উল্লাহ পলাতক রয়েছে।

সিএমপি চকবাজার থানা ওসি মো. নিজাম উদ্দিন বলেন, ‘পূবালী ব্যাংকের উপব্যবস্থাপক আমাদের কাছে একটি অভিযোগ দিয়েছেন, ওনার ব্যাংকের ম্যানেজার, জুনিয়র কর্মকর্তা ও কম্পিউটার কর্মীরা তাদের গ্রাহকদের সহায়তায় ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছে। এই এজহারের পরিপ্রেক্ষিতে মামলা রুজু করি। মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়েছে।’

এছাড়া যে তিন কর্মকতা এ কাজ করেছে তাদের গ্রেফতার করা হয়েছে বলেও তিনি জানান।

চট্ট/দেশরিভিউ-

SHARE