দেশে রাজনৈতিক নেতাদের মূল্য নেই, সরকারী আমলাদের মূল্য আছে

169

দেশরিভিউ: আমলা নির্ভর এক/এগারো সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন বলেছেন,  কোনো দেশের রাজনীতিতে সরকারি আমলাদের প্রাধান্য নেই, অথচ বাংলাদেশে চলছে উল্টো। এখানে রাজনৈতিক নেতাদের মূল্য নেই, দেশ চালাচ্ছেন সরকারী আমলারা।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত ‘গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর পুত্র প্রয়াত রাশেদ সোহরাওয়ার্দীর শোক সভা’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য দেশের রাজনৈতিক দল ও নেতাদের উপর বল প্রয়োগ করে দেশে বিদেশে সমালোচিত হয়েছিলো সেনা ও আমলা সমর্থিত এক এগারো সরকার। সেই সরকারের প্রভাবশালী উপদেষ্টা  হিসাবে দায়িত্ব পালন করেছিলেন ব্যারিষ্টার মইনুল হোসেন। সম্প্রতি শেষ হওয়া জাতীয় নির্বাচনের আগমুহুর্তে বিএনপি জামায়াতের সাথে ড. কামাল হোসেনের ঐক্যফ্রন্টের সংযোগ স্খাপনের মধ্য দিয়ে হঠাৎ রাজনীতির ময়দানে নিজের আত্মপ্রকাশ ঘটান ব্যারিস্টার মইনুল হোসেন।

অনুষ্ঠানে ব্যারিষ্টার মইনুল হোসেন আরো বলেন, আমাদেরকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। যা খুবই লজ্জার ব্যাপার। নিজেরাই নিজেদেরকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছি, ভাবা যায় যে আমাদের রাজনীতি কোথায় নেমে গেছে। আমরা নিজেদের অধিকার রক্ষা করতে পারছি না। এই রাজনীতি আমাদের দেশের রাজনীতি না। রাজনীতি একটি ভিন্ন শিক্ষা। 

SHARE