নগ্ন হয়ে শ্রী রেড্ডীর প্রতীবাদ

388

তামিল ও তেলেগু ছবির অভিনেত্রী ও সাবেক ভারতীয় ক্রিকেটার ভারত রেড্ডির মেয়ে শ্রী রেড্ডি  হায়দরাবাদে তেলেগু চলচ্চিত্র চেম্বার অব কমার্সের বাইরে চলচ্চিত্র শিল্পী অ্যাসোসিয়েশনের সামনে নগ্ন হয়ে নির্মাতারা বেশি খরচে বলিউড ও চেন্নাইয়ের নায়িকাদের নিয়ে আসার প্রতিবাদ করলেন । ঘটনাটি কখন ঘটেছে সে সময় উল্লেখ না করে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস এ খবর জানায় ।

এর আগে বেশ কয়েকবার শ্রী রেড্ডী সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ করেন। কিন্তু জনসম্মুখে প্রথম এ ধরনের প্রতিবাদ করলেন।

এই নগ্ন হয়ে প্রতিবাদ করার কারণ জানতে চাইলে রেড্ডী ভারতীয় গণমাধ্যমকে বলেন,”বাইরের নায়িকা আনার ক্ষেত্রে নির্মাতাদের যুক্তি থাকে, তারা অনেক বেশি বোল্ড, কিন্তু স্থানীয়রা ততটা নন। তাই তাদের সামনে নগ্ন হয়েছি। তাদের কতটা নগ্নতা দরকার, সেটা দেখাতেই! আর এটাই একমাত্র উপায় যা দিয়ে আমি আমার দুঃখ প্রকাশ পারি। যেহেতু আমি প্রতিবাদ করতে পারি একমাত্র প্রকাশ্যে নগ্ন হয়ে ।”

শ্রী রেড্ডী এ অভিযোগও করেন ,মুভি শিল্পী সমিতি (এমএমএ) সদস্যপদ বাতিল হওয়ার পর তাকে হায়দরাবাদে তার বাড়ি থেকে বের হতে বলা হয়েছে।

এছাড়াও রেড্ডি আরও বলেন, ‘চলচ্চিত্র নির্মাতারা বেশি খরচে বলিউড ও চেন্নাইয়ের নায়িকাদের নিয়ে আসছেন। তারা নির্মাতাদের পছন্দ মতো সবকিছু করতে পারেন। এই সমঝোতার কারণে স্থানীয় নায়িকারা প্রতিভা থাকা সত্ত্বেও কাজের সুযোগ পাচ্ছেন না।”

এ বিষয়টি নিয়ে তিনি হায়দরাবাদের মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করতে চেয়েছিলেন। এমনকি কিছুদিন আগে ফেসবুকে জানান, কাস্টিং কাউচ (অবৈধ সমঝোতা) না থামলে তিনি এমন কিছু করবেন, যাতে বিশ্ব মিডিয়া পর্যন্ত কেঁপে উঠবে।

শ্রী রেড্ডি নামের এ অভিনেত্রী দীর্ঘদিন ধরে তামিল ও তেলেগু ছবিতে কাজ করেছেন। বর্তমানে শ্রী রেড্ডি তেলেগু ছবিতে কাজ করছেন। উপস্থাপক ও ভিডিও জকি হিসেবেও তিনি বেশ সফল।

 সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

দেশরিভিউ/আরিফুল ইসলাম

SHARE