নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারন সম্পাদক আউট

71

নরসিংদী জেলা প্রতিনিধি:
নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম হিরু ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়াকে তাদের পদ থেকে সরিয়ে দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম তালেবকে ভারপ্রাপ্ত সভাপতি এবং যুগ্ম সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।
বিজ্ঞপ্তিতে হিরু ও মতিনকে পদ থেকে সরিয়ে দেওয়ার কোনো কারণ জানানো হয়নি। তবে দলীয় সূত্র বলছে কোন্দলের কারনে তাদের দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

নরসিংদীর আওয়ামী লীগের রাজনীতিতে সভাপতি নজরুলের সঙ্গে সাধারণ সম্পাদক মতিনের বিরোধ দীর্ঘদিনের। এর মধ্যে সম্প্রতি নরসিংদী-৪ (বেলাব-মনোহরদী) আসনের সাংসদ ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন সম্পর্কে হিরুর কটাক্ষমূলক একটি বক্তব্য সোশাল মিডিয়ায় ভাইরাল হলে তিনি সমালোচনার মুখে পড়েন।
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হিরু বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা। নরসিংদী-১ আসনের সংসদ সদস্য হিরু গত সরকারের প্রতিমন্ত্রীও ছিলেন। অন্যদিকে অব্যাহতি পাওয়া সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা মতিন ভূইয়া জেলা পরিষদের চেয়ারম্যানের পদে রয়েছেন।

SHARE