নাইমুল আবরার হত্যার প্রতিবাদে প্রথম আলো কার্যালয় ঘেরাও

495

।।দেশরিভিউ সংবাদ ঢাকা।।

রেসিডেন্সিয়াল মডেল কলেজের শিক্ষার্থী নাইমুল আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে মিছিল সমাবেশ ও প্রথম আলো পত্রিকা কার্যালয়ে ঘেরাও কর্মসূচী পালন করেছে শিক্ষা প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

শনিবার(৯ নভেম্বর) বেলা তিনটা থেকে শুরু হয়ে দুই ঘন্টা ব্যাপী এ কর্মসূচী থেকে নাইমুল আবরার ফাহাদ হত্যায় জড়িতদের বিচারের দাবী করা হয়। রেসিডেন্সিয়াল মডেল কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন রেমিয়ানসের ব্যানারে কর্মসূচীতে অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী।

শনিবার বেলা তিনটায় রাজধানীর শাহবাগ মোড়ে শিক্ষার্থীরা একত্রিত হয়ে মিছিলযোগে কারওয়ান বাজারে অবস্থিত দৈনিক প্রথম আলো পত্রিকার কার্যালয়ের সামনে যায়। এসময় কর্মসূচীতে অংশ নেয়া শিক্ষার্থীরা কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে আবরার হত্যায় জড়িত থাকার অভিযোগে এনে প্রথম আলো ও কিশোর আলো পত্রিকার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। রেসিডেন্সিয়াল কলেজের সাবেক ও বর্তমান কয়েকজন শিক্ষার্থীও এসময় বক্তব্য দেয়।

বক্তারা বলেন, দৈনিক প্রথম আলো ও কিশোর আলো কর্তৃপক্ষের অবহেলার কারনে মেধাবী ছাত্র নাইমুল আবরার ফাহাদের মৃত্যু হয়েছে। প্রথম আলো কর্তৃপক্ষ বিষয়টি ধামাচাপা দিয়ে অন্যদিকে মোড় দিতে চেয়েছিলো। যা খুব দু:খজনক। বক্তারা বলেন, আমরা বলতে চাই প্রথম আলো সম্পাদক সহ যারা এ ঘটনায় জড়িত তাদের সকলের বিচার নিশ্চিত করতে হবে।

অংশগ্রহনকারীদের হাতে এসময় প্রথম আলো বর্জনের প্লাকার্ড দেখা যায়। কর্মসূচীতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একাত্মতা ঘোষণা করেন।

উল্লেখ্য, ১ নভেম্বর বিকালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ ক্যাম্পাসে দৈনিক প্রথম আলোর সাময়িকী কিশোর আলোর অনুষ্ঠান চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাঈমুল আবরারের মৃত্যু হয়।এঘটনায় আয়োজকদের অব্যবস্থাপনাকে দায়ী করে বিচারের দাবি জানিয়ে আসছেন আবরারের পরিবার ও রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনায় বুধবার (৬ নভেম্বর) দৈনিক প্রথম আলো ও সাময়িকী কিশোর আলোর প্রকাশক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করেন আবরারের বাবা মো. মজিবুর রহমান।

 

SHARE