নারীদের স্বাবলম্বী করতে কাউন্সিলর নিলু নাগের ‘ফ্রি বিউটিপার্লার ট্রেনিং সেন্টার’

217
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন

।।দেশরিভিউ চট্টগ্রাম।।
নিজ নির্বাচনী এলাকার নারীদের স্বাবলম্বী ও আত্মনির্ভরশীল করার উদ্যোগ হাতে নিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর নিলু নাগ।

গতকাল রবিবার এই উদ্যোগের অংশ হিসাবে নগরীর সদরঘাটস্থ মহিলা কাউন্সিলর কার্যালয়ে ‘ফ্রি বিউটিপার্লার প্রশিক্ষন কেন্দ্র’ উদ্বোধন করা হয়।

সিটি কর্পোরেশনের মহিলা কাউন্সিলর নিলু নাগের এই প্রশিক্ষন কেন্দ্রে নগরীর তিনটি ওয়ার্ডের নারীদের বিনামূল্যে বিউটিপার্লার প্রশিক্ষন দেয়া হবে। এই তিনটি ওয়ার্ড হলো নগরীর ২২ নং এনায়েত বাজার ওয়ার্ড, ৩০ নং আলকরন ওয়ার্ড এবং ৩১নং মাদারবাড়ি ওয়ার্ড।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মিসেস হাসিনা মহিউদ্দিন বলেন, জনসেবায় ব্রত থাকা হচ্ছে একজন জনপ্রতিনিধির কাজ। মহিলা কাউন্সিলর নিলু নাগ এলাকার মেয়েদের স্বাবলম্বী করার জন্য যে উদ্যোগ গ্রহন করেছেন তা সত্যি অনুকরনীয়। নারী সমাজকে এগিয়ে যেতে হলে আত্মনির্ভরশীল হওয়ার কোন বিকল্প নেই বলেও জানান এই নারী নেত্রী।

জানতে চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সংরক্ষিত নারী কাউন্সিলর নিলু নাগ জানান “একজন নারীকে অর্থনৈতিক ও সামাজিকভাবে স্বাবলম্বী হতে কাজের বিকল্প নেই। আমার এলাকার অনেক নারী রয়েছে যাদের সঠিক প্রশিক্ষন, দক্ষতা ও অভিজ্ঞতার অভাবে কোন প্রতিষ্ঠানে চাকুরির সুযোগ হচ্ছে না। এলাকার পিছিয়ে পড়া এ নারীদের স্বাবলম্বী করার চিন্তা থেকে বিউটিপার্লার ট্রেনিং সেন্টারটি করেছি। এখানে বিনা খরচে এলাকার বোনেরা কাজ শিখতে পারবে।”

কাউন্সিলর নিলু নাগের সভাপতিত্বে অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন নেদারল্যান্ড থেকে আগত শিরিন হক। উপস্থিত ছিলেন উইমেন্স চেম্বার এন্ড কমার্সের সভাপতি আবিদা, নিশাত আক্তার, মোশতারী জাহান স্মৃতি সহ প্রমুখ।

SHARE