‘নিখোঁজ’ বিএনপি নেতা সোহেল খালেদার গাড়িবহরে

165

বিএনপির কয়েকজন নেতাকর্মী কয়েকদিন ধরেই অভিযোগ করে আসছেন দলটির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল নিখোঁজ হয়েছেন। কিন্তু আজ বকশিবাজারে বিশেষ আদালতে যাওয়ার পথে খালেদা জিয়ার গাড়িবহরে দেখা গেছে সোহেলকে। হাবিব-উন-নবী খান সোহেলকে খালেদা জিয়ার গাড়িবহরে নেতৃত্ব দিতে দেখা গেছে।

গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছিলেন, ‘সোহেলকে পুলিশ নিয়ে গেছে।’ এরপর পুলিশের পক্ষ থেকে বারবার বলা হয়, ‘সোহেলকে পুলিশের কোনো ইউনিট গ্রেফতার করেনি। তিনি নিজে থেকেই আত্মগোপনে গেছেন।’

ডিএমপি কমিশনার সোহেলের নিখোঁজ হওয়ার বিষয়টিকে বিএনপির অপপ্রচার বলেও মন্তব্য করেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার গাড়িবহর মগবাজার মোড়ে এসে পৌঁছলে সোহেল নেতাকর্মীদেরকে নিয়ে খালেদা জিয়াকে বহনকারী গাড়ির পাশে অবস্থান নেন। এ সময় তিনি স্লোগান দিয়ে নেতাকর্মীদের নিয়ে সামনে অগ্রসর হন।

দুপুর একটার দিকে পল্টন মোড় থেকে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিয়ে প্রেসক্লাবের সামনে দিয়ে কদমফোয়ারার দিকে এগিয়ে যেতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশ বাঁশি বাজিয়ে এগিয়ে গেলে নেতাকর্মীরা আশেপাশের গলিতে ঢুকে পড়েন, কেউ কেউ ফের পল্টনের দিকে চলে যান।

এ সময় চারপাশে কিছুটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় দোকানপাট। পুলিশ প্রেসক্লাবের অপরদিকে বিএমএ ভবনের পূর্বপাশের গলিটির গেট বন্ধ করে দিয়েছে।

দেশরিভিউ/তারেক

SHARE