নিজ নিজ বাড়িতে তারাবির নামাজ আদায় করতে লামা থানার ওসি`র নির্দেশ

174

।। স্বপন কর্মকার,দেশরিভিউ প্রতিনিধি।।

আজ থেকে পবিত্র মাহে রমজান শুরু। আজ ধর্মপ্রাণ মুসল্লিরা প্রথম রোজার তারাবির নামাজ অাদায় করেছেন।
করোনা প্রতিরোধে সারা বাংলাদেশের মত লামায়ও চলছে লকডাউন। সরকারীভাবে নির্দেশনা রয়েছে মসজিদে তারাবির নামাজ আদায় করতে ১২জনের অধিক মুসল্লী যাতে না হয় সেভাবে নির্দেশনা রয়েছে। নিজ নিজ বাড়িতে থেকে তারাবির নামাজ আদায় করতে এবং মসজিদে ইমামনসহ ১২জন মুসল্লি নিয়ে তারাবির নামাজ আদায় করতে নির্দেশনা দিয়েছেন লামা থানা অফিসার ইনচার্জ মোহান্মদ মিজানুর রহমান । আজ ২৫ এপ্রিল সকালে থানার ওসি`র নির্দেশে তারাবির নামাজে মসজিদে ১২জনের অধিক মুসল্লি নয়,এবং নিজ নিজ বাসায় বা বাড়িতে অবস্থান করে নামাজ আদায় করতে বলা হচ্ছে। জনসচেতনতামুলক মাইকিং করা হয়েছে।

জানা যায়, লামায় করোনা প্রতিরোধে কঠোর অবস্হানে রয়েছে থানা পুলিশ।করোনা ভাইরাসের বিস্তাররোধে সরকারীভাবে নির্দেশনা রয়েছে তারাবির নামাজে ১২জনের বেশী মুসল্লী নয়।সবাইকে ঘরে ঘরে নামাজ আদায় করতে বলা হয়েছে।
প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনাভাইরাস মোকাবিলায় সামাজিক দূরত্ব নিশ্চিত করা,ঘরে নিরাপদে থাকতে, সামাজিক দূরত্ব বজায় রেখে ১২জনের অধিক যাতে মুসল্লি না হয় সে বিষয়ে সকলকে সচেতন করতে থানা পুলিশের পক্ষ থেকে আহবান জানানো হচ্ছে।
লামা থানার ওসি মোহান্মদ মিজানুর রহমান বলেন,
করোনা প্রতিরোধে আপনারা সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন।তারাবির নামাজে মসজিদের ইমামসহ ১২জনের বেশী হওয়া যাবেনা। সরকারী নির্দেশনা মেনে চলুন। সবাই নিজ নিজ ঘরে তারাবির নামাজ আদায় করবেন। নিরাপদে থাকবেন।

SHARE