নির্বাচনে অংশ নিতে পদত্যাগ করলেন আতিকুল ইসলাম

107

।দেশরিভিউ-ঢাকা।

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন আতিকুল ইসলাম। আজ সোমবার, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। সোমবার বিকেল চারটার দিকে তিনি পদত্যাগ পত্রে স্বাক্ষর করেন। এরপর, ডিএনসিসি সচিবের মাধ্যমে পদত্যাগ পত্রটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠান।

পদত্যাগের বিষয়টি গণমাধ্যমের কাছে নিশ্চিত করেছেন আতিকুল ইসলাম। তিনি বলেন, ‘মেয়র পদে থেকে কেউ নির্বাচন করতে পারেনা। তাই আইন অনুযায়ী একটু আগেই পদত্যাগপত্রে স্বাক্ষর করে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পাঠিয়ে দিয়েছি।’

এদিকে, আজ সোমবার ডিএনসিসি কার্যালয়ে মেয়র হিসেবে শেষ অফিস করেছেন আতিকুল ইসলাম।

২০১৭ সালের ৩০শে নভেম্বর মেয়র আনিসুল হকের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে, ২০১৯ সালের ২৮শে ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উপনির্বাচনে মেয়র হিসেবে আতিকুল জয়ী হন।

এবারের দুই সিটি নির্বাচনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন আতিকুল ইসলাম। গতকাল রবিবার তার নাম ঘোষণা করা হয়। আর আজ সোমবার উত্তর সিটিতে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলামের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার নির্বাচনি উপদেষ্টা লুৎফর রহমান।

SHARE