বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩

নির্মাণ হচ্ছে না শোয়েবের বায়োপিক, আইনি পদক্ষেপ নেওয়ার হুমকি!

গত বছর বেশ ঘটা করে নিজের বায়োপিক নির্মাণের ঘোষণা দিয়েছিলেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। ক্যারিয়ার জুড়ে যে নামে খ্যাত ছিলেন, সেই রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নামেই বড় পর্দায় তার ছবিটির মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেটের মতো রূপালী জগতেও বিতর্কমুক্ত থাকতে পারলেন না সাবেক এই স্পিডস্টার। চুক্তি ভঙ্গের অভিযোগ এনে বায়োপিক থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি।

বায়োপিক নির্মাণের কথা নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছিলেন পাকিস্তানের সাবেক এই গতি তারকা। এবার সরে দাঁড়ানোর কথাও নিজেই জানান সোশ্যাল মিডিয়ায়। এক টুইটে শোয়েব লিখেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, বেশ কয়েক মাস চিন্তা-ভাবনার পর রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নামের ছবি থেকে নিজেকে সরিয়ে নিয়েছি। পাশাপাশি নির্মাতাদের সঙ্গেও আমার ম্যানেজমেন্ট ও লিগ্যাল টিমের মাধ্যমে চুক্তি বাতিল করেছি।

বায়োপিক থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পাশাপাশি নির্মাতাদের হুমকিও দিয়েছেন তিনি। পরিষ্কারভাবে তাদের জানিয়ে দিয়েছেন, এর পরেও যদি ছবিটির নির্মাণের কাজ চলমান থাকে, তবে তিনি আইনি পদক্ষেপ নিতে বাধ্য হবেন।

ছবিটিতে শোয়েবের নাম ভূমিকায় অভিনয় করার কথা ছিল পাকিস্তানের স্বনামধন্য গায়ক ও অভিনয় শিল্পী উমার জসওয়ালের। গত মাসে তিনিও ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রকল্প থেকে সরে দাড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

গত বছরের ২৫ জুলাই ইন্সটাগ্রাম ও টুইটারে পোস্ট করে বায়োপিক নির্মাণের খবর জানিয়েছিলেন শোয়েব। প্রকাশ করেছিলেন ছবিটির মোশন পোস্টারও। সিদ্ধান্ত বদলের পর সোশ্যাল মিডিয়া থেকে সেই পোস্টগুলো মুছে ফেলেছেন সাবেক এই গতি তারকা।

সর্বশেষ