নৌ-ভ্রমনে গিয়ে পানিতে তলিয়ে গেল তানভির (ফেসবুক লাইভ ভাইরাল)

142

।।নিউইয়র্ক প্রতিনিধি, দেশরিভিউ।।

যুক্তরাষ্ট্রের ব্রঙ্কসে বসবাসকারী এক বাঙ্গালী যুবক নিউইয়র্কের আপষ্টেটে লেক জর্জ-এ ‘নৌ ভ্রমণ’ করতে গিয়ে পানিতে ডুবে মর্মান্তিভাবে মৃত্যুবরণ করেছেন। নিহত যুবকের নাম তানভির মিয়া (২৮)। নৌ ভ্রমনে তানভিরের সাথে বাংলাদেশি ও বিদেশি অন্য বন্ধুরাও ছিল।

গত বুধবার (৫ আগস্ট) সকালে নিউইয়র্কের আপষ্টেটে লেক জর্জে মর্মান্তিকে এ ঘটনা ঘটে। তানভিরের মৃত্যুতে কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

ঘটনার সময় তাদের এক বন্ধুর মোবাইলে লাইভ ভিডিও করা হয়। মর্মান্তিক এ ঘটনার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়,
স্প্রীডবোট নিয়ে লেকের মাঝে চলে যান তানভির ও তার বন্ধুরা। এতে দেখা যায় স্পীডবোটে তানভীর সহ ৪/৫জন ছিলেন। আনন্দ-বিনোদনের এক পর্যায়ে প্রথমে তানভির পানিতে সাঁতার কাটার জন্য ঝাঁপ দেয় এবং কিছু দূর সাঁতার কেটে আবার বোটের কাছে ফিরে আসে। এসময় সে বোটে উঠার চেষ্টা করে এবং তার এক বন্ধু তাকে উঠাতে সাহায্য করে। কিন্তু তানভীর আর বোটে উঠেনি। এসময় পর পর আরও দুই বন্ধু বোট থেকে লেকের পানিতে ঝাঁপ দেয় এবং সাঁতার কাঁটতে দেখা যায়। এই পর্যায়ে হঠাৎ তানভীরের কন্ঠে ‘হেল্প মি, হেল্প মি’ আওয়াজ শুনা যায়। তানভিরের সাহায্যেও আওয়াজ পেয়ে বন্ধুদ্বয় এগিয়ে আসলেও শেষ পর্যন্ত তাকে আর রক্ষা করা সম্ভব হয়নি। ঘটনার সময় তাদের বোটটির স্টার্ট বন্ধ ছিলো এবং সেসময় বোট নিয়ে তানভীরকে উদ্ধারের জন্য শত চেষ্টা করেও স্পীডবোটটি আর স্টার্ট দেয়া সম্ভব হয়নি।

গত বৃহস্পতিবার তানভিরের মরদেহ লেক জর্জ থেকে উদ্ধার করা হয়। প্রায় ১২ ঘন্টা পরে তানভীরের মৃতদেহটি ১০০ ফিট পানির নিচ থেকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, ব্যক্তিগত জীবনে ধার্মিক, সমাজসেবী ও অমায়িক ব্যবহারের অধিকারী তানভীর তার পরিবারের দায়িত্ব পালন করতেন।

SHARE