পদত্যাগের বিষয়ে মোরশেদ খান: বিএনপি এখন জাতীয়তাবাদী ‘স্কাইপ দল’

138

।।দেশরিভিউ ঢাকা।।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পরিচালনা পদ্ধতি ও নেতৃত্ব নিয়ে ব্যাপক সমালোচনা করেছেন দলটি থেকে সদ্য পদত্যাগ করা ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান। এম মোরশেদ খান বিগত ৪ দলীয় জোট সরকার আমলের পররাষ্ট্রমন্ত্রী’র দায়িত্বে ছিলেন।

মঙ্গলবার রাতে বিএনপি’র দলীয় কার্যালয়ে নিজের পদত্যাগপত্র জমা দেওয়ার মধ্য দিয়ে তিনবারের এই সাবেক সংসদ সদস্য বিএনপি’র সাথে দীর্ঘ রাজনৈতিক সম্পর্কের ইতি টানেন।

আজ ( বুধবার) বিএনপি থেকে নিজের পদত্যাগের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এম মোরশেদ খান বলেন ‘বিএনপি এখন বাংলাদেশ জাতীয়তাবাদী স্কাইপ দল’ হয়ে গেছে। এটা বেদনার, এটা ক্ষোভের।”

বিএনপি এখন স্কাইপের মাধ্যমে চলছে জানিয়ে মোরশেদ খান বলেন ‘“আমি মনে করছি, এই দলের এখন আমার কনট্রিবিউশন করার মতো কিছু নেই। নতুন প্রজন্মকে এই দলের নেতৃত্বে নিয়ে আসতে হবে- এটাই আমার পরামর্শ।”

এদিকে বিএনপি থেকে এম মোরশেদ খানের পদত্যাগের বিষয়টি দলীয় কোন্দলের বহি:প্রকাশ বলে জানিয়েছেন দলটির সিনিয়র নেতারাও। গণমাধ্যমে এ বিষয়ে সরাসরি কেউ কথা বলতে আগ্রহী না হলেও বিএনপির একাধিক সূত্র নিশ্চিত করেছে, আদালত কর্তৃক দন্ডপ্রাপ্ত এবং লন্ডনে পলাতক দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিরোধের কারনে এম মোরশেদ খানের মতো বর্ষীয়ান রাজনৈতিক নেতা বিএনপির সাথে চার দশকের রাজনৈতিক সম্পর্কের ইতি টেনেছেন।

SHARE