পরিবেশবান্ধব ও স্বাস্থ্যসম্মত নগরী গড়ার অঙ্গীকার মেয়র প্রার্থী রেজাউলের

262

।।দেশরিভিউ, চট্টগ্রাম।।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম জমা দিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। আজ বৃহস্পতিবার দুপুরে নগরের লাভ লেনে নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে ফরম জমা দেন তিনি। এ ছাড়া কাউন্সিলর প্রার্থীরাও ফরম জমা দিয়েছেন।

আজ মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। এই জন্য নির্বাচন কার্যালয় ঘিরে কড়া নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়।

দুপুর ১২টায় মনোনয়ন ফরম জমা দেওয়া শেষে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ও চট্টগ্রাম নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী সাংবাদিকদের বলেন, নির্বাচিত হলে বর্তমান মেয়রের চলমান প্রকল্পগুলো বাস্তবায়ন করবেন। আগের ধারাবাহিকতা বজায় রেখে পরিবেশবান্ধব, সুস্থ ও স্বাস্থ্যসম্মত চট্টগ্রাম করা হবে। এ জন্য বিশেষজ্ঞদের সহায়তায় সমন্বিত প্রয়াস নেওয়া হবে। তিনি জনগণের প্রত্যাশা পূরণ করবেন।

রেজাউল করিম চৌধুরীর সঙ্গে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

রেজাউল করিম চৌধুরী মনোনয়নের জন্য প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা, ভাষা শহীদ, ১৫ আগস্টে শহীদদের স্মরণ করেন।

নির্বাচনে লেভেল প্লেয়িং গ্রাউন্ডের ব্যাপারে বিএনপির অভিযোগ প্রসঙ্গে রেজাউল করিম চৌধুরী বলেন, বিএনপির কাজই হচ্ছে অভিযোগ আর সমালোচনা করা। সরকারের ভালো কাজ নিয়ে তাদের কোনো কথা নেই।

এদিকে সকাল থেকেই বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা তাঁদের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে ফরম জমা দেন। চট্টগ্রাম নগরে ৪১টি সাধারণ ও ১৪টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

তফসিল অনুযায়ী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই আগামী ১ মার্চ, আপিল ২ থেকে ৪ মার্চ, প্রার্থিতা প্রত্যাহার ৮ মার্চ, প্রতীক বরাদ্দ হবে ৯ মার্চ। আর ভোট গ্রহণ হবে ২৯ মার্চ।

SHARE