পলাশবাড়ীতে সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১

2

গাইবান্ধার পলাশবাড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ১৮ জন। শনিবার সকাল ও দুপুরে ঢাকা-রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, রড বোঝাই একটি ট্রাক ঢাকা থেকে রংপুর যাচ্ছিল। দুপুর সাড়ে ১২টার দিকে জুনদহ এলাকায় একটি মোটরসাইকেলকে জায়গা দিতে গিয়ে ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারান। এতে ট্রাকটি উল্টে মহাসড়কের পাশে পড়ে যায়। এ ঘটনায় ঘটনাস্থলেই ট্রাকের সাতজন শ্রমিক নিহত হন। ট্রাকের নিচে পড়ে আহত হন ১০ জন।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে পলাশবাড়ী এলাকার দক্ষিণ বাসস্ট্যান্ড এলাকার সরকার পাম্পের সামনে যাত্রীবাহী বাসের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে চারজন নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন নয়জন।

নিহতরা হলেন-গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই গ্রামের জাকির হোসেন (২৫), শিবপুর গ্রামের খশরু মিয়া (৫০) ও একই গ্রামের রাজু মিয়া (২৪)। অপর একজনের নাম জানা যায়নি।

আহতদের মধ্যে গুরুতর পাঁচজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকীদের পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ভটভটিতে করে ২৫ জন নির্মাণ শ্রমিক মিক্সার মেসিন নিয়ে রংপুরের দিকে যাচ্ছিলেন। তারা পলাশবাড়ি এলাকার দক্ষিণ বাসষ্ট্যান্ড পৌঁছালে বগুড়াগামী এস এন পরিবহনের একটি বাসের সামনের চাকা ফেটে যায়। এতে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটিকে ধাক্কা দেয়। এসময় ভটভটিটি খাদে পড়ে যায়। ঘটনাস্থলেই ভটভটিতে থাকা তিন শ্রমিকের মৃত্যু হয়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থা আরো একজনের মৃত্যু হয়।

দেশরিভিউ/শিমুল

SHARE