পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া

85

।দেশরিভিউ-স্পোর্টস।  

স্টিভেন স্মিথের ‘স্পেশাল’ ইনিংসে ভর করে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া। পাকিস্তান কয়েকবার চাপে ফেললেও আদতে স্মিথের কারণেই সেসব থেকে মুক্ত হয়ে সহজ জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

মঙ্গলবার (৫ নভেম্বর) ক্যানবেরায় সিরিজের দ্বিতীয় ম্যাচে শুরুতে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১৫০ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। জবাবে স্মিথের অপরাজিত ৮০ রানে ভর করে ৯ বল বাকি থাকতেই জয় তুলে নেয় অজিরা। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে  ১-০ ব্যবধানে এগিয়ে গেল অ্যারন ফিঞ্চের দল।

পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৫১ রানের লক্ষ্যে ব্যটিং করতে নেমে ৪৮ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া। তবে এরপর ম্যাকডারমটকে নিয়ে ৫৮ রানের জুটি গড়ে জয়ের পথ পরিষ্কার করে নেন স্মিথ। পরে টার্নারকে নিয়ে দলকে জয়ের বন্দরেও পৌঁছে দেন সাবেক অজি অধিনায়ক। শেষ পর্যন্ত ৮০ রানে অপরাজিত থাকা স্মিথ ৫১ বলের ইনিংসটি ১১টি চার আর ১ ছক্কায় সাজিয়েছেন।

বল হাতে ১ উইকেট করে তুলে নিয়েছেন মোহাম্মদ ইরফান, ইমাদ ওয়াসিম এবং মোহাম্মদ আমির।

এর আগে টসে জিতে ব্যাটিং করতে নেমে ২৯ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। এরপর নিয়মিত বিরতিতে ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মাঝে রানের দেখা পান ওপেনার বাবর আজম ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। রান আউট হয়ে বিদায় নেওয়ার আগে বাবরের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৫০ রান। আর ইফতিখার ৩৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬২ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বল হাতে ২ উইকেট তুলে নিয়েছেন অ্যাশটন আগার। আর ১ উইকেট করে ঝুলিতে পুরেছেন কেন রিচার্ডসন ও প্যাট কামিন্স।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন অসাধারণ ইনিংস খেলে দলকে ম্যাচ জেতানো স্মিথ।

SHARE