পাকিস্তানেও ছড়িয়ে পড়ল ‘করোনা ভাইরাস’

94

আন্তর্জাতিক ডেস্কঃ

এবার করোনা ভাইরাস ছড়াল পাকিস্তানেও। পাক প্রশাসনের তরফে ইতিমধ্যে এই ব্যাপারে সত্যতা স্বীকার করে নেওয়া হয়েছে। বুধবার পাক প্রধানমন্ত্রীর হেলথ বিষয়কের স্পেশাল অ্যাসিস্ট্যান্ট ড. জাফর মির্জা করোনা সংক্রমণের ঘটনা নিশ্চিত করেছে।

টুইটারে তিনি একটি পোস্ট করে লিখেছেন, “আমি পাকিস্তানে করোনার ভাইরাসের প্রথম দুটির ব্যাপারে বিষয়টি নিশ্চিত করতে পারি। ক্লিনিকাল স্ট্যান্ডার্ড প্রোটোকল অনুসারে দুটি ক্ষেত্রেই যত্ন নেওয়া হচ্ছে এবং উভয়ক্ষেত্রেই রোগীর অবস্থা স্থিতিশীল রয়েছে। ” পাশাপাশি তিনি জানিয়েছেন, এই মুহূর্তে পরিস্থিতি আয়ত্বের মধ্যে রয়েছে। তাই আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই।

প্রথমে ২২ বছরের এক যুবকের দেহে এই ভাইরাসে খোঁজ মেলে বলে জানিয়েছে সিনধ হেলথ ডিপার্টমেন্ট। জানা গিয়েছে, ওই যুবক ইরান থেকে পাকিস্তানে এসেছিল। এমনকি সে তেহরানেও কিছুদিন কাটিয়েছিল বলে দাবি করা হয়েছে। পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, আক্রান্ত রোগীদের ন্যাশনাল স্টেডিয়াম রোডে একটি নার্সিং হোমে পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে। ড. জাফর মির্জা এ ব্যাপারে আতঙ্কিত হতে বারণ করলেও পাকিস্তানের একাধিক এলাকায় এঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

ইতিমধ্যে এশিয়া ও ইউরোপে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। মারণ ভাইরাসের ভয়ে হাহাকার শুরু হয়েছে। চিনা সংবাদ সংস্থা জিনহুয়ার খবর, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার পর্যন্ত মোট ২৭৬৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৯৭০ জন। চিনে মারা গেছেন ২৭১৫ জন। এখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৬৪ জন। চিনা জাতীয় স্বাস্থ্য কমিশন জানাচ্ছে, মঙ্গলবার নতুন করে ৪০৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

SHARE