পাকিস্তান সিরিজ থেকে ছিটকে পড়লেন তামিম ইকবাল

92


স্পোর্টস ডেস্ক, দেশরিভিউ।।
নতুন করে আঙুলে চিড় ধরা পড়ায় পাকিস্তান সিরিজে আর খেলতে পারছেন না বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল।
দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। টি-টুয়েন্টি বিশ্বকাপেও খেলতে যাননি তামিম। পাকিস্তান সিরিজকে সামনে রেখে গত কয়েকদিন মাঠে অনুশীলনও করেন। তাই আশা করা হচ্ছিল পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তিনি। এমনকি প্রস্তুতির অংশ হিসেবে আজ থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডেও তার খেলার কথা ছিল। কিন্তু শেষ সময়ে এসে পেলেন আরেক দুঃসংবাদ। 

আঙ্গুল ফোলা ও ব্যথা থাকায় এক্স-রে করিয়েছিলেন। পুরোনো চিড় ঠিকঠাক হলেও নতুন এক্স-রে তে ধরা পড়ে নতুন চিড়। পুরোনো চিড় ছিল আঙুলের ভেতরের দিকে। নতুন চিড় ওপরের দিকে। ফলে নতুন করে আবার পুনবার্সন প্রক্রিয়া শুরু করতে হচ্ছে তাকে। আরও চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যেতে হচ্ছে বাঁহাতি ব্যাটসম্যানকে।

জানা গেছে, দেশের বাইরে বিশেষজ্ঞ চিকিৎসক দেখানোর ইচ্ছে তামিমের। এজন্য লন্ডনে যোগাযোগ শুরু করেছেন। চিকিৎসকের অ্যাপয়নমেন্ট পেলে দ্রুতই উড়াল দিতে চান। 
গত জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজেই শেষ খেলেছেন। চোটের কারণে ছিলেন না টি-টোয়েন্টি সিরিজে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজ খেলেননি। টানা খেলার বাইরে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নিজেকে সরিয়ে নেন ওয়ানডে অধিনায়ক।

SHARE